ফেসবুকে ভিডিও আপলোড করার নিয়ম - how to upload reels in facebook.

আমরা সচরাচর সবাই ডিজিটাল প্রযুক্তির ব্যবহারে অভ্যস্ত হয়ে পড়েছি।আমাদের দৈনন্দিন জীবনে প্রযুক্তির ব্যবহার দিন দিন বেড়েই চলেছে। এই প্রযুক্তিটা যেন আমাদের জীবনের একটি অংশ হয়ে দাঁড়িয়েছে। আমরা সবাই স্মার্ট ফোন ব্যবহার করে থাকি আর এই স্মার্টফোন যেমন আমাদের উপকার করে থাকে তেমনি এর অপকারও রয়েছে। 
ফেসবুকে ভিডিও আপলোড করার সঠিক সময় ফেসবুকে ভিডিও আপলোড করে আয় রিল ভিডিও বানানোর নিয়ম ফেসবুক রিলস ভিডিও সাইজ কত how to upload reels on facebook from pc
এই ডিজিটাল প্রযুক্তির ব্যবহার কেউ ভালোভাবে ব্যবহার করছে আবার কেউ খারাপ ভাবেও ব্যবহার করে থাকে।

পোষ্ট সুচিপত্রঃ

ফেসবুকে ভিডিও আপলোড করার সঠিক সময়।

আমরা স্মার্টফোন ব্যবহার করলেও সবাই কিন্তু ফেসবুক মোটামুটি ভাবে বলতে গেলে সবাই ব্যবহার করি। এই ফেসবুক যেমন খারাপ কাজেও ব্যবহার করা যায় তেমনি আমাদের আয়ের একটি উৎস হয়েও ব্যাপক ভূমিকা রাখে। নিয়ে কথা বলব বা পাঠককে অবগত করব সেটি হচ্ছে ফেসবুক পেজ সম্পর্কে। facebook পেজটা হচ্ছে এমন একটি প্ল্যাটফর্ম যেখানে আমরা ব্যবসায়ী বিভিন্ন তথ্য আদান প্রদান করে থাকি।

আরো পড়ুন, রিসেলিং কি? রিসেলার করে আয় - বাংলাদেশের রিসেলিং সাইট।

আবার এটি অন্যান্য সোশ্যাল মিডিয়া গুলো র মধ্যে অর্থ আয়েরো একটি উৎস হয়ে দাঁড়িয়েছে। বলতে গেলে যায় যে আগে ফেসবুক শুধু প্রোফাইলে তথ্য আদান-প্রদান বা শেয়ার করা যেত। facebook এর প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ ফেসবুকের প্ল্যাটফর্মে মেটার অন্তর্ভুক্ত করে ব্যাপক সাড়া প্রদান করেছে। ইদানিং ফেসবুক পেজ এর মাধ্যমে রিল স নামক একটি অপশন এর মধ্যে ভিডিও আপলোড করে অর্থ আয় করা সম্ভব। আমি আপনাদের এখন বলব কিভাবে facebook পে জ খুলে রি লিজ এর মাধ্যমে ভিডিও আপলোড করে অর্থ আয় করবেন।

ফেসবুকে ভিডিও আপলোড করে আয়।

বর্তমানে সোশ্যাল মিডিয়া Facebook reals ব্যবহারের মাধ্যমে আপনি কিভাবে ভিডিও বা পোস্ট আপলোড করে অর্থ বা টাকা ইনকাম করবেন । এই বিষয়টি নিয়ে আমি আজকে কিছু লেখালেখির মাধ্যমে আপনাদের সামনে Facebook reals ভিডিও আপলোড করার নিয়ম তুলে ধরবো। চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।

আপনারা অনেকেই মোবাইল দিয়ে Facebook Real video upload করে থাকেন। কিন্তু যারা কম্পিউটার ব্যবহার করে তারা অনেকেই জানেন না যে কম্পিউটার দিয়ে সঠিক নিয়মে Facebook Real Video upload কিভাবে করতে হয়।

রিল ভিডিও বানানোর নিয়ম।

কম্পিউটার দিয়ে সঠিক নিয়মে Facebook Real Video Upload করতে হলে প্রথমে আপনি, আপনার Facebook age open করে নিবেন। এরপর দ্বিতীয় অপশনে আপনাকে যে কাজটি করতে হবে Meta Business Suite site ওপেন করে নিতে হবে। এটি Meta Business Suite site লিখে Google Surch করলে পেয়ে যাবেন।
ফেসবুকে ভিডিও আপলোড করার সঠিক সময় ফেসবুকে ভিডিও আপলোড করে আয় রিল ভিডিও বানানোর নিয়ম ফেসবুক রিলস ভিডিও সাইজ কত how to upload reels on facebook from pc
Meta Business Suite site ওপেন হলে। Create real option ক্লিক করবেন। এরপরে আপনার সামনে meta business suite এর একটি নতুন inter face চলে আসবে। Page Open হলে add video এ অপশনে ক্লিক করে computer যেখানে আপনার ভিডিওটি রয়েছে সেটিকে সিলেক্ট করে নিবেন। এরপর আপনারা দেখতে পাবেন ভিডিওটি ডাউনলোড হচ্ছে। আপনার ভিডিওটি ডাউনলোড করা শেষ হয়ে গেলে, আপনি Real Details এ অংশে আপনার ভিডিওর তথ্য অর্থাৎ কি বিষয়ে ভিডিওটি করেছেন তার Details দিয়ে নিবেন। তারপরে ভিডিওটির Thumbnail দিয়ে নিবেন।
ফেসবুকে ভিডিও আপলোড করার সঠিক সময় ফেসবুকে ভিডিও আপলোড করে আয় রিল ভিডিও বানানোর নিয়ম ফেসবুক রিলস ভিডিও সাইজ কত how to upload reels on facebook from pc

ফেসবুক রিলস ভিডিও সাইজ কত ?

সম্মানিত পাঠক বৃন্দ এখানে একটি কথা বলে নেই আপনি যে ভিডিওটি বানাবেন সেটি অবশ্যই ভার্টিকাল হতে হবে যেমন সাইজ 1920/1080 এই ফরমেটে আপনি ভিডিও না বানিয়ে এর উল্টোটা বানাবেন যেমন 1080/1920 তারপরে আপনাকে যা করতে হবে, আপনার সবকিছু ঠিকঠাক থাকলে আপনি নিচে দেখতে পাবেন ডানদিকে Next এই Button Click করে দিবেন। Next এ যাওয়ার পরে আপনাকে নতুন একটি tab এ নিয়ে যাওয়া হবে সেখান থেকে আপনি audio,crop, text, time ইত্যাদি সেট করে নিতে পারবেন।

এখানে উল্লেখ্য বিষয় যে আপনার রিলস ভিডিও আপলোড করার পর আপনি মনিটাইজেশন না পাওয়া পর্যন্ত উপরের audio crop text time এগুলো কখনোই সেট করবেন না। কেননা মনিটাইজেশন এর জন্য কোন কপিরাইট অডিও বা অন্য কিছু গ্রহণযোগ্য নয়। তাই আপনার ভিডিওটি অবশ্যই unique হতে হবে। এক্ষেত্রে আমি বলবো এই অপশনটিকে skip করে চলে যাবেন।

how to upload reels on facebook from pc

এর পরে আপনাকে আরেকটি নতুন ট্যাবে নিয়ে যাওয়া হবে সেখানে দেখতে পাবেন Earn money এই অংশে আপনি আপনার ads, star, playlist ইত্যাদি আপনার মনের মত করে customisation করে নিতে পারবেন। যদি আপনার কোন playlist থাকে তবে আপনি তা যোগ করে নিতে পারেন। এখানে আরেকটি কথা বলে নেই একটি মজার বিষয় হচ্ছে আপনার যদি অন্য কোন রিলস ভিডিও থেকে থাকে তাহলে Connect your real to a video এ অংশে গিয়ে আপনার ভিডিওটি সিলেক্ট করে নিতে পারেন।
ফেসবুকে ভিডিও আপলোড করার সঠিক সময় ফেসবুকে ভিডিও আপলোড করে আয় রিল ভিডিও বানানোর নিয়ম ফেসবুক রিলস ভিডিও সাইজ কত how to upload reels on facebook from pc
এর পরে আপনি আপনার ভিডিওটি শেয়ার বাটন ক্লিক করে ফেসবুক পেইজে share করে দিবেন। এরপর আপনি আপনার Facebook page চলে যাবেন সেখানে দেখতে পাবেন Reals আপলোড হচ্ছে। ভিডিওটি আপলোড শেষ হওয়ার পরে Facebook Page থেকে বের হয়ে যাবেন। পরে আবার Check করার জন্য Page ওপেন করবেন তাহলে দেখতে পাবেন আপনার Real ঠিকঠাক মতো আপলোড হয়ে গেছে। এভাবে আপনি আপনার কম্পিউটার থেকে বা ল্যাপটপ থেকে খুব সহজে রিলস ভিডিও আপলোড করতে পারবেন। ধন্যবাদ সবাইকে ধৈর্য সহকারে পোস্টটি করার জন্য।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url