পেওনিয়ার একাউন্ট কি | পেওনিয়ার একাউন্ট খোলার নিয়ম বাংলাদেশ

আসসালামু আলাইকুম সম্মানিত পাঠক, পেওনিয়ার পৃথিবীতে অতি দুর্দান্ত এবং জনপ্রিয় একটি পেমেন্ট পদ্ধতি যার মাধ্যমে ফ্রিল্যান্সারেরা মার্কেট প্লেসে বা যারা মার্কেটে কাজ করে তারা খুব সহজে পেওনিয়ারের মাধ্যমে টাকা হাতের নাগালে পেয়ে থাকেন। অথাৎ ডিজিটাল প্লাটফর্মে যারা অর্থ আয় করে বা ইনকাম করে যেমন ইউটিউবার, কনটেন্ট ক্রিয়েটর ইত্যাদি তারা তাদের স্পন্সর বা বায়ারদের কাছ থেকে বাইরের দেশের টাকা নিজ দেশে আনার জন্য যে মাধ্যমটি ব্যবহার করে থাকেন সেটি হচ্ছে পেয়েওনিয়ার।
পেওনিয়ার একাউন্ট কি পেওনিয়ার থেকে বিকাশ পেওনিয়ার মাস্টার কার্ড কি পেওনিয়ার কি পেওনিয়ার থেকে ব্যাংক www.payoneer.com login Payoneer account www.payoneer.com sign up

এখানে বুঝা যায় যে নিজ দেশে কাজ করে বাইরের দেশের স্পন্সরদের কাছ থেকে টাকা নিজের ব্যাংক অ্যাকাউন্টে ফেরত আনার জন্য যে মাধ্যমটি ব্যবহার করা হয় সেই মাধ্যমটি হচ্ছে পেয়েওনিয়ার একাউন্ট। এবং পেওনিয়ার ব্যবহারকারীকে একটি মাস্টার কার্ড প্রদান করা হয়ে থাকে। তবে তার জন্য থাকতে হবে পেওনিয়ার একাউন্ট।

পোষ্ট সুচিপত্রঃ

  • পেওনিয়ার একাউন্ট খোলার নিয়ম বাংলাদেশ।
আপনার কাছে যদি একটি পেয়েওনিয়ার একাউন্ট থাকে তাহলে বিশ্বের যে কোন দেশের ক্লাইন্ট থেকে খুবই অল্প সময়ে পেমেন্ট পেয়ে যাবেন। আজকের এই পোস্টে কিভাবে একটি পেয়েওনিয়ার অ্যাকাউন্ট খুলবেন সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব।সম্মানিত পাঠক আজকের এই পোস্টটিতে খুব গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হবে অবশ্যই আপনারা ধৈর্য সহকারে পোস্টটি পড়বেন।

পেওনিয়ার একাউন্ট খোলার নিয়ম বাংলাদেশঃ

প্রথমে আপনাকে ক্রোম ব্রাউজার ওপেন করে পেওনিয়ার ডটকম এই লিংকে প্রবেশ করতে হবে। পেওনিয়ার ডটকমে প্রবেশ করে তাদের ওয়েবসাইট আপনার সামনে চলে আসবে, সেখানে দেখতে পাবেন রেজিস্টার বাটন। আর আপনারা যারা মোবাইল ইউজার আছেন তারা একই নিয়ম কাজটি করে ফেলতে পারবেন।
পেওনিয়ার একাউন্ট কি পেওনিয়ার থেকে বিকাশ পেওনিয়ার মাস্টার কার্ড কি পেওনিয়ার কি পেওনিয়ার থেকে ব্যাংক www.payoneer.com login Payoneer account www.payoneer.com sign up

এর পরে আপনি রেজিস্টার বাটনে ক্লিক করবেন। রেজিস্টার বাটনে প্রবেশ করে অন্য একটি ইন্টারফেস চলে আসবে সেখানে let's find the right account for your need এই লিখাটি দেখতে পাবেন। অর্থাৎ আপনি কোন ধরনের ক্যাটাগরির কাজে জন্য পেয়েওনিয়ার একাউন্ট খুলতে চাইছেন সে সম্পর্কে কিছু তথ্য তুলে ধরা হয়েছে আপনি যে কাজের জন্য অ্যাকাউন্ট খুলতে চাচ্ছেন সেটি সিলেক্ট করে দেবেন।

আরো পড়ুন, রিসেলিং কি? রিসেলার করে আয় - বাংলাদেশের রিসেলিং সাইট।

তবে আমি মনে করি যে, আপনি যদি ফ্রিল্যান্সার হয়ে থাকেন তাহলে freelancer or online professional এই প্লাটফর্মটি বেছে নেওয়া জন্য বলবো। তাহলে এখান থেকে ফ্রিল্যান্সার অনলাইন প্রফেশনাল এই ক্যাটাগরিটি সিলেক্ট করে প্রবেশ করতে হবে। আপনার সামনে অন্য একটি ইন্টারফেস চলে আসবে সেখানে দেখতে পাবেন get paid by international clients or freelance market place. এই প্লাটফর্মটি সিলেক্ট করে নেবেন।

উপরের উল্লেখিত ক্যাটাগরিস নির্বাচন করে যখন অন্য একটি ইন্টারফেস চলে আসবে সেখান থেকে আপনি প্রতি মাসে কত ডলার পর্যন্ত ইনকাম করেন সেইটি নির্ধারণ করে দিবেন তবে প্রথম অবস্থায় যারা নতুন অ্যাকাউন্ট খুলবেন তারা জিরো থেকে দশ ডলার বা ১০০ ডলার পর্যন্ত যেই লেবেলটি থাকবে সিটি সিলেক্ট করে দেবেন। এরপরের ধাপে আপনাকে আরেকটি ইন্টারফেস এ নিয়ে যাওয়া হবে সেখানে আবারও আপনাকে রেজিস্টার করতে বলা হবে।

আরো পড়ুন, ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায় - ফেসবুক রিলস থেকে ইনকাম।

এরপরে ধাপে রেজিস্টার করে আপনি যখন প্রবেশ করবেন উপরে উল্লেখিত যে এই ইমেজটি দেখতে পাচ্ছেন সেই রকম পেয়েওনিয়ার সাইন আপ এই ওয়েবসাইটটিতে নিয়ে যাওয়া হবে। এখানে দুইটি অপশন দেখতে পাবেন একটি হচ্ছে individual আরেকটি হচ্ছে company। আমি বলব আপনি যদি কোন কোম্পানির জন্য পেয়েওনিয়ার একাউন্ট খুলতে চান তাহলে আপনি কোম্পানিটি সিলেক্ট করে দিবেন আর যদি আপনার নিজের ব্যক্তিগত ফ্রিল্যান্সার কাজে ব্যবহার করেন তাহলে ইন্ডিভিজুয়াল সিলেক্ট করে দিবেন।
পেওনিয়ার একাউন্ট কি পেওনিয়ার থেকে বিকাশ পেওনিয়ার মাস্টার কার্ড কি পেওনিয়ার কি পেওনিয়ার থেকে ব্যাংক www.payoneer.com login Payoneer account www.payoneer.com sign up

এরপরে নিচের যে বক্সগুলো আছে সেগুলোতে ফার্স্ট নাম, লাস্ট নাম, ইমেইল এড্রেস, পাসওয়ার্ড, ডেট অফ বার্থ দিয়ে ক্যাপচা কোড রোবট অপশনটি সিলেক্ট করে দেবেন। এরপরে যে নিচে নেক্সট অপশনটি আছে সেটিতে ক্লিক করবেন। নেক্সটে যাওয়ার পর আপনাকে দ্বিতীয় ধাপে নিয়ে যাওয়া হবে সেখানে কন্ট্রাক্ট ডিটেলস পেয়ে যাবেন। আপনি কোন দেশের সে দেশের সম্পূর্ণ তথ্য দিতে হবে মোবাইল নাম্বার এবং যা ইনফরমেশন আছে সবগুলোই আপনি সঠিকভাবে দিয়ে নিবেন।

সর্বশেষে আপনার মোবাইল নাম্বারে অথাৎ যে নাম্বারটি আপনি দিবেন সেই নাম্বারে একটি ভেরিফিকেশন কোড সেন্ড করা হবে আপনাকে মেসেজ বক্স চেক করে সেই ভেরিফিকেশন কোডটি যথাযথ স্থানে বসিয়ে দিতে হবে। এরপরে আবারো আপনি নেক্সট বাটনে ক্লিক করে পরবর্তী ধাপে অগ্রসর হবেন।

আরো পড়ুন, কিভাবে ফেসবুক পেজ খুলতে হয় | প্রফেশনাল ফেসবুক পেজ খোলার নিয়ম।

এরপরে নেক্সট অপশনে আসার পর আপনাকে সিকিউরিটি ডিটেইল স তথ্যগুলো দিতে হবে। যেমন আপনি প্রথমে পাসওয়ার্ড সেট করবেন একটি স্ট্রং পাসওয়ার্ড দেওয়ার জন্য আপনাকে অবশ্যই সাতটি অক্ষরের হতে হবে প্রথমে লেটার সংখ্যা তারপর অন্যান্য সায়েন্স চিহ্ন গুলো দিয়ে একটি স্টক পাসওয়ার্ড তৈরি করতে পারবেন। এরপরে সিকিউরিটি কোশ্চেন সেখানে এসে কিছু প্রশ্নের উত্তর আপনি দিয়ে নিবেন পরবর্তীতে যাতে একাউন্টের কোন ঝামেলা হলে সেটি আবার কোশ্চেন এর উত্তর দিতে পারে এর জন্য আপনি কোন একটি নোট প্যডে বা খাতায় কোশ্চেন এর উত্তর গুলো লিখে রাখবেন।
পেওনিয়ার একাউন্ট কি পেওনিয়ার থেকে বিকাশ পেওনিয়ার মাস্টার কার্ড কি পেওনিয়ার কি পেওনিয়ার থেকে ব্যাংক www.payoneer.com login Payoneer account www.payoneer.com sign up

যাতে ভবিষ্যতে আপনার একাউন্টের কোন সমস্যা হলে সে উত্তরগুলো ততক্ষণই দিতে পারেন। এর পরের অংশে আপনাকে আইডি ডিটেলসে বাংলাদেশ সিলেক্ট করতে হবে বা আপনি যে দেশে বসবাস করেন সেই দেশটি দিতে পারেন। আপনি বাংলাদেশী হলে বাংলাদেশ দিবেন, আর ভারত হলে ভারত দিবেন অর্থাৎ আপনি যে দেশে বসবাস করেন সে দেশটি উল্লেখ করে দেবেন।

ন্যাশনাল আইডি নাম্বারটি বসিয়ে দিবেন অবশ্যই আপনার nid নাম্বারটা সঠিকভাবে বসাতে হবে যদি আপনার এন আই ডি না থাকে তাহলে পাসপোর্ট ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি নাম্বার দিও দিতে পারবেন। এরপরে আই এম নট এ ঘরটি সিলেক্ট করে নেক্সট অপশন চলে যাবেন।

আরো পড়ুন, ফেসবুক মনিটাইজেশন শর্ত ২০২৪ | রিলস মনিটাইজেশন শর্ত

এরপর পরবর্তী ধাপে আপনাকে অলমোস্ট ডান এই ইন্টারসিটি নিয়ে যাওয়া হবে, সেখানেই আপনার যে ধরনের অ্যাকাউন্টটি খুলেছেন সেটি দেখতে পাবেন। আপনি পার্সোনাল হলে পার্সোনাল অ্যাকাউন্ট এবং বিজনেস হলে বিজনেস একাউন্ট এই দুইটি অপশন পেয়ে যাবেন সেখান থেকে আপনি একটি সিলেক্ট করে দেবেন। এরপরে আপনি যে ব্যাংকে টাকা উইথড্র করতে চান বা ট্রান্সফার করতে চান সে ব্যাংকের নামটি সিলেক্ট করে দেবেন।

আপনি যে ব্রাঞ্চ থেকে নিবেন সে ব্রাঞ্চ ও অ্যাকাউন্ট নাম্বার সিলেক্ট করে দিবেন। পরের ধাপে সাবমিট করে একাউন্টটি কনফার্ম করে দিবেন।আপনার অ্যাকাউন্টটি কনফার্ম করা হয়ে গেলে আপনাকে কংগ্রাচুলেশন দিয়ে স্বাগত জানানো হবে এরপর দেখতে পাবেন।
  • application completed
  • review in process
  • receive payment
অর্থাৎ আপনার অ্যাপ্লিকেশনটি কমপ্লিট হয়ে গেছে, এরপর দুই নাম্বার রিভিউ, তিন প্রসেস এই অপশনটিতে রাখা হবে তারপরে ধাপে আপনাকে নিয়ে যাওয়া হবে।
পেওনিয়ার একাউন্ট কি পেওনিয়ার থেকে বিকাশ পেওনিয়ার মাস্টার কার্ড কি পেওনিয়ার কি পেওনিয়ার থেকে ব্যাংক www.payoneer.com login Payoneer account www.payoneer.com sign up

রিসিভ পেমেন্টে আপনাকে যে ইমেইলের মাধ্যমে আপনি একাউন্ট ওপেন করেছেন বা খুলেছেন সেই ইমেইলে পেমেন্ট সম্পর্কে জানিয়ে দেওয়া হবে।

আরো পড়ুন, বিকাশ লোন কিভাবে পাওয়া যাবে - বিকাশ লোন কারা পাবে।

সর্বোপরি আপনি উপরে উল্লেখিত প্রসেসগুলোর যদি ঠিকঠাক ভাবে সম্পন্ন করতে পারেন, তাহলে আপনার পেওনিয়ার একাউন্টটি সম্পূর্ণরূপে খোলা হয়ে যাবে।

সম্মানিত পাঠক আপনাদের এই একাউন্টটি খুলতে যদি কোন সমস্যার সম্মুখীন হয়ে থাকেন, তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন আমি আরো বিস্তারিত আলোচনার মাধ্যমে সমাধান দেওয়ার চেষ্টা করব। আর যারা পেওনিয়ার থেকে ব্যাংকে টাকা ট্রান্সফার করতে চান এ বিষয়ে যদি কোন সমস্যার সম্মুখীন হয়ে থাকেন তাহলে এইরূপ আমার একটি পোস্ট আছে সেখান থেকে দেখে নিতে পারবেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url