দ্রুত সরকারি চাকরি পাওয়ার উপায় | দ্রুত চাকরি পাওয়ার মন্ত্র।

আসসালামু আলাইকুম, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পড়াশোনা শেষ করে কোনরকম একটি রেজাল্ট হলেই আমরা সাধারণত জবের পিছনে বা চাকরির পিছনে ছুটে বেড়ায়। সাধারণত চাকরির জন্য কোন একজন না একজনকে রেফারেন্স হিসাবে প্রয়োজন পড়ে যেমন ধরেন সরকারি থেকে বেসরকারি পর্যায়েকোন প্রাইভেট অথবা সরকারি চাকরির জন্য মামা খালু বা কোন একজনকে প্রয়োজন হয়ে থাকে।
প্রাইমারিতে চাকরি পাওয়ার উপায় দ্রুত চাকরি পাওয়ার মন্ত্র সরকারি চাকরির প্রস্তুতি বই চাকরির পড়াশোনা টিপস সরকারি চাকরির প্রস্তুতি বই pdf সরকারি চাকরির জন্য কোন বই ভালো সহজে সরকারি চাকরি শূন্য থেকে চাকরির প্রস্তুতি দ্রুত চাকরি পাওয়ার উপায় সরকারি চাকরির প্রস্তুতি বই দ্রুত চাকরি পাওয়ার আমল চাকরির পড়ার রুটিন সরকারি চাকরির জন্য কোন বই ভালো সরকারি চাকরি পাওয়ার টোটকা সরকারি চাকরির প্রস্তুতি বই pdf

যাদের এই মামা খালু বা কোন একজন শক্তিশালী রেফারেন্স থাকে তাদেরই একমাত্র চাকরি হয় এরকম প্রচলিত ভাষা প্রায় শোনা যায়। কিন্তু যাদের কোন রেফারেন্স নেই তারা কিভাবে চাকরি নেবেন আমার এই পোস্টটি আপনাদের অনেক সহযোগিতা করবে।

যদি আপনারা শুরু থেকে শেষ পর্যন্ত আমার এই পোস্টটি পড়েন তাহলেই বুঝতে পারবেন। তো আর কথা না বাড়িয়ে মূল আলোচনা করা যাক আর হ্যাঁ অবশ্যই আপনারা পোস্টটি পড়ে কেমন হয়েছে আমাকে কমেন্ট করে জানাবেন ধন্যবাদ।

আরো পড়ুন,

মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক সাইট- অনেক শিক্ষার্থী আছে পাঠ্যসূচি শেষ করার পর পরীক্ষার জন্য প্রস্তুত থাকে। তাদের জন্য এই সাইট। এখানে আপনি এমসিকিউ পরীক্ষা দিতে পারবেন এবং ফলাফল ও গ্রেডও জানা যাবে। চলুন দেখে নেই কিভাবে পরীক্ষা দিতে হয়।

প্রথমে আপনাকে এখানে  http://www. mcqexambd.com/index.php গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এরপরে আপনার ইমেইলে ইউজার Name Pasword চলে আসবে তারপরে Log In করবেন। এখন পিন কোড সংগ্রহ করুন ঘরে ইউজার নেম লিখে get pin code এ ক্লিক করতে হবে এরপরে একটি কোড পাবেন তারপর শ্রেণি ঠিক করুন কোন বিষয়ে এক্সাম দিবে অধ্যায় নির্বাচন করুন। User name দিন। পিন কোড দিয়ে go for exam এ ক্লিক করুন। 

এবার পরীক্ষার নিয়মাবলী ভালো করে দেখুন start exam ক্লিক করুন। এখন ৩৫ টি প্রশ্ন পাবেন ভালো করে পড়ে ঘর গুলো পূরণ করুন তারপরে submit ক্লিক করুন। এখন আপনাকে কিছু সময় অপেক্ষা করতে হবে অপেক্ষা করার পর আপনার mark sheet দেখতে পাবেন।

এবার দেখুন আপনি কত mark পেয়েছেন কোন grade পেয়েছেন তা নিজে দেখতে পাবেন তাই খুব সহজেই একজন পরীক্ষাতেই এই পন্থটি অবলম্বন করে পরীক্ষার জন্য প্রস্তুত নিতে পারবেন।

তাছাড়া অনলাইনে বিভিন্ন পরীক্ষার প্রস্তুতিমূলক সফটওয়্যার পাওয়া যায় বা অনলাইন কোচিং করার ব্যবস্থা হয়ে থাকে। যদি আপনি মনে করেন বাসায় বসে অনলাইন ভিত্তিক কোচিং করবেন তাহলে কোন একটি অনলাইন প্লাটফর্মকে বেছে নিতে পারেন।

আপনি কি একজন পরীক্ষার্থী, ভালো করে প্রিপারেশন নাই আপনি নিতে পারেন অনলাইন সোশ্যাল মিডিয়ার সাহায্যে। এর সাহায্যে আপনি বাড়িতে বসে খুব সহজে ই আপনার সাবজেক্ট ভিত্তি পড়াশোনা এবং সাজেশন ফলো সিলেবাস সিলেবাস হলো করে অনলাইনেই পরীক্ষা দিতে পারবেন। এর জন্য আপনাকে এক্সট্রা কোন বয়স কিনতে হবে না এবং কোন পরীক্ষার ফি ও দিতে হবে না যদি আপনার মেধা থাকে। 

তাহলেই আপনি এই পদ্ধতি অনুসরণ করে যে কোন পরীক্ষায় দিতে পারবেন। আমিও এরকম বিভিন্ন পরীক্ষা এই মোবাইল এপ্স এর মাধ্যমে অংশগ্রহণ করে পরীক্ষা দিয়েছি। এখন কষ্ট করে মাধ্যমিক বা অন্যান্য পরীক্ষা জন্য এক্সট্রা করে প্রিপারেশন নিতে হয় না। 

আপনি চাইলেই আপনার এই মেধাটাকে খুব সহজেই কাজে লাগাতে পারবেন। এখন আগের মত বই নিয়ে সারা বছর পড়তে হয় না ডিজিটাল বাংলাদেশ আমাদের পড়ালেখার চাপ থেকে অনেকটাই সহজ করে দিয়েছে। আপনি আমি চাইলেই পড়ালেখাটা কে খুব সহজেই মনের মত করে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করতে পারবেন।

আমার কিছু বাস্তব প্রমাণ নিয়ে কিছু উদাহরণ আপনাদের সাথে শেয়ার করছি। আমার জীবনে বিভিন্ন পরীক্ষা দিয়েছি প্রথমত বই পড়ে পড়ে পরীক্ষাগুলো দিতে হতো। অগ্রিম টেস্ট পরীক্ষা দেওয়ার কোন ব্যবস্থা ছিল না, স্কুল বা কলেজে অ্যাডভান্স এক্সাম টেস্ট দিতে হতো। তাতে পড়ালেখা সময় নষ্ট হতো এবং মেধাও ক্লান্ত হয়ে পড়তো। এখন আর সেই ঝামেলা থাকে না আমি হাতে থাকা অ্যান্ড্রয়েড ফোন দিয়ে বিভিন্ন সফটওয়্যার ডাউনলোড করে যে কোন পরীক্ষার প্রিপারেশন নিজে নিজেই খুব সহজে নিতে পারে।

আপনারা আমার মত চাইলেও ঠিক একই ভাবে যে কোন পরীক্ষার পিপারেশন নিতে পারেন আমি নিচে বেশ কিছু সফটওয়্যার নাম উল্লেখ করলাম।
  • · Ultimate job solution
  • · BCS questions solution
  • · Teachers job solution
  • · PSC maths solution
উল্লেখিত অ্যাপসগুলো প্লে স্টোর থেকে ডাউনলোড করে আপনি চাইলে যেকোনো চাকরির পরীক্ষার পিপারেশন নিতে পারেন এবং ক্লাস ভিত্তিক বা শ্রেণীভিত্তিক পরীক্ষার জন্য প্লে স্টোর থেকে বিভিন্ন ধরনের সফটওয়্যার আছে আপনি চাইলে সেখান থেকে ডাউনলোড করে প্রিপারেশন নিতে পারেন।ধন্যবাদ সবাইকে ধৈর্য সহকারে পোস্টটি পড়ার জন্য।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url