চোখের নিচে কালো দাগ | চোখের নিচে কালো দাগ দূর করার ঘরোয়া উপায়।

আসসালামু আলাইকুম, সম্মানিত পাঠক ভাই ও বোনেরা, উপরের টাইটেল দেখে হয়তো বুঝতে পেরেছেন যে এই পোস্টটি কি সম্পর্কে বলা হয়েছে। আপনি একটি সুন্দর ধারণা পেয়ে গেছেন যে চোখের বিশেষ কিছু সংকরমিত রোগ আছে সেগুলোকে আমরা খুব একটা বেশি গুরুত্ব দেই না। কিন্তু এসব সংক্রমণ গুলো প্রায় সবারই হয়ে থাকে।
টুথপেস্ট দিয়ে চোখের নিচের কালো দাগ দূর করার উপায়মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার উপায়মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিমআলু দিয়ে চোখের কালো দাগ দূর করার উপায়চোখের নিচে কালো দাগ দূর করার ঔষধমধু দিয়ে চোখের কালো দাগ দূর করার উপায়ছেলেদের চোখের নিচে কালো দাগ দূর করার উপায়কোন ভিটামিনের অভাবে চোখের নিচে কালো দাগ হয়
আজকে আমি এই পোস্টটির মাধ্যমে আপনাদের চোখের যে সংক্রমণ রোগগুলো আছে তার মধ্য থেকে একটি রোগ হচ্ছে চোখের নিচে যে কালো দাগ গুলো হয়ে থাকে সেগুলো দূর করবেন কিভাবে এবং এর কিছু পদ্ধতি নিয়ে আলোচনা করব।

পোষ্ট সুচিপত্রঃ
  • চোখের নিচে কালো দাগ কেন হয়?
  • চোখের নিচে কালো দাগ দূর করার ঘরোয়া উপায়
আপনি যদি এই সংসার সঠিক সমাধান খুঁজতে থাকেন তাহলে অবশ্যই আপনাকে আমার এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত ভালোভাবে পড়ে নিতে হবে। এবং সেইসাথে এর পদক্ষেপগুলোকে গ্রহণ করতে হবে। তাহলে আর আমি বেশি কথা না বলে আপনাদের মূল যে সমস্যা সেই সম্পর্কে সংক্ষিপ্ত ভাবে আলোচনা করার চেষ্টা করব।

চোখের নিচে কালো দাগ কেন হয়?

চোখের নিচে কালো দাগ কেন হয় এর উত্তর খুঁজতে গেলে অনেকের কাছ থেকে আপনি অনেকেই সমস্যার সমাধান পেয়ে যাবেন। হয়তো বা অনেকেই আপনাকে অনেক সুন্দর করে বুঝিয়ে বলে দেবে কেন চোখের নিচে কালো দাগ হয়।

এর মধ্যে আমি একটি ছোট্ট এবং সংক্ষিপ্ত আকারে তুলে ধরার চেষ্টা করলাম। আমরা সাধারণত অনেক সময় ঘুমের অভাবে লক্ষ্য করি যে চোখের নিচে কালো দাগ পড়ে গেছে। এটি একটি বিশেষ সমস্যা। কিন্তু ঠিকঠাক ভাবে যদি আপনি ঘুম দিতে পারেন তাহলে এই সমস্যাটা সমাধান হয়ে যাবে।

আরো পড়ুন,
এরপরেও যদি ঘুমানোর পর আপনার চোখের নিচে কালো দাগ পরে তাহলে সেটি একটি চিন্তার বিষয় আর কি। এইজন্য আপনাকে ভালো একজন চিকিৎসকের শরণাপন্ন হতে হবে। এছাড়াও চোখের নিচে যেসব কারণে কালো দাগ পরে সেগুলো হল বিশেষ করে ক্ষতিকর কোলেস্টেরল এবং যাদের চশমা পরার অভ্যাস আছে তাদের ক্ষেত্রে এই সমস্যাটা বেশি উপলব্ধ করা হয়।

চোখের নিচে কালো দাগ দূর করার ঘরোয়া উপায়।

চোখের নিচের কালো দাগ দূর করা যেসব ঘরোয়া পদ্ধতি বা উপায় গুলো রয়েছে সেগুলো সংক্ষিপ্ত আলোচনা করা হলো।

শসা এবং আলুর মাক্সঃ শসা এবং আলুর মাক্স তৈরি করে খুব সহজেই আপনি চোখের নিচের কালো দাগ দূর করে ফেলতে পারবেন। আপনি পরিবার মত শসা কে এবং এর সাথে সামান্য পরিমাণে আল োর মিশ্রণ তৈরি করে আক্রান্ত জায়গাতে অর্থাৎ চোখের নিচে যেখানে কালো দাগ রয়েছে সেখানে ভালোভাবে লাগিয়ে দিন। এভাবেই নিয়মিত ব্যবহার করলে অনেকটাই সমাধান পেয়ে যাবেন।

টমেটো এবং লেবুর রসের মিশ্রণঃ চোখের নিচে কালো দাগ দূর করার জন্য আপনি এই পদ্ধতিটাও গ্রহণ করতে পারেন। এটি একটি কার্যকরী পদ্ধতি। নিয়মিত ব্যবহার করার ফলে চোখের নিচে কালো দাগ দূর হয়ে যাবে।

আমন্ড অয়েল এবং এলোভেরা দ্রবণঃ আমন্ড অয়েল এবং অ্যালোভেরা দিয়ে নিয়মিত ব্যবহারের ফলে চোখের নিচের কালো দাগ দূর করতে পারেন। চোখের নিচে কালো দাগ দূর করার জন্য আমন অয়েল এবং অ্যালোভেরার মই চারাই যার ভালো কাজ করে।

গোলাপজল এবং খাঁটি গরুর দুধঃ আপনার চোখের নিচে কালো দাগ দূর করার আরো একটি গুরুত্বপূর্ণ দ্রব্য হচ্ছে গোলাপ জল এবং খাঁটি গরুর দুধ একসাথে মিক্সচার করে আক্রান্ত স্থানে নিয়মিত ভাবে লাগালে সেখান থেকে চোখের যে দাগগুলো রয়েছে তা দ্রুত সমাধান পেয়ে যাবেন।

গরম পানির হালকা ভাপঃ চোখের নিচে কালো দাগ দূর করার ক্ষেত্রে আপনি হালকা করে পানির গরম ভাপ প্রত্যাহার দুই থেকে তিনবার ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে আপনাকে পরিষ্কার তুলো অথবা কাপড় পানির যে গরম ভাপটি রয়েছে সেখান থেকে ভাপটিকে সংগ্রহ করে চোখের নিচে যেখানে কালো দাগ রয়েছে সেখানে হালকা করে গরম ভাতের প্রলেপ দিতে থাকুন। অনেকটাই দাগ দূর করনের জন্য নিরাময় হবে।

ঠান্ডা পানির ব্যবহারঃ আপনি চাইলে চোখের নিচে কালো দাগ দূর করনের জন্য হালকা করে ঠান্ডা পানির প্রলেপ দিতে পারেন। এতে করে যেমন চোখের ক্লান্তি দূর হবে এবং মুখমন্ডলও পরিষ্কার থাকবে।

শেষ কথাঃ সম্মানিত ভাই ও বোনেরা আমি যে পদক্ষেপগুলো নিয়ে আলোচনা করেছি আপনি যদি সেই অসুখের ভুক্তভোগী হয়ে থাকেন তাহলে অবশ্যই আমার উপরে দেওয়া পদক্ষেপগুলো গ্রহণ করতে পারেন। চোখের নিচের কালো দাগ থেকে অবশ্যই পরিত্রান পাবেন ইনশাআল্লাহ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url