কানের ইনফেকশনের ঔষধ নাম | কান বন্ধ হলে খোলার দোয়া।

সম্মানিত পাঠক, আসসালামুয়ালাইকুম কান আমাদের একটি শ্রবন ধারনের একটি অঙ্গতন্ত্র। কান দিয়ে আমরা বাইরের শব্দ শুনে থাক এবং কানের জন্য শব্দের তিব্রতা অনুভব করে থাকি। মানুষের অঙ্গতন্তের বিভিন্ন অংশে বিভিন্ন রোগবালাই হয়ে থাকে। এই রকম কানেও বিভিন্ন সমস্যা হয়। তাই কানের রোগ বালাই সম্পর্কে আমাদের যথেষ্ট ধরনা সাবার নেই।
কানের ইনফেকশনের ড্রপকানের ব্যাথার ড্রপের নামকানের ব্যাথার ঔষধের নাম বাংলাদেশকানের ড্রপ এর নামকানের ব্যাথার হোমিও ঔষধের নামকানের রোগ সমূহকানের ঘা এর ওষুধকানে ইনফেকশন হলে করণীয়কান বন্ধ হলে খোলার ঔষধকান বন্ধ হলে খোলার উপায়কান বন্ধ হলে খোলার ড্রপকান বন্ধ হওয়ার কারণঠান্ডায় কান বন্ধ হলে ঔষধসর্দিতে কারণে কান বন্ধ হলে করনীয়কান বন্ধ হলে করণীয়কানে ব্যথার দোয়া

আজকে আমি এই পোষ্টের মাধ্যমে কানের ইনফেকশন সম্পর্কে কিছু কথা লিখবো আপনি যদি কানের কোন সমস্যায় ভুগে থাকেন তাহলে আমার এই পোষ্টের মাধ্যমে সুন্দর একটি ধারনা পেয়ে যেতে পারেন। এর জন্য আপনাকে পোষ্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে হবে।

পোষ্ট সুচিত্রঃ

  • কানে ইনফেকশন হলে করণীয়
  • কানের ইনফেকশনের ড্রপ
  • কানে ব্যথার দোয়া

কানে ইনফেকশন হলে করণীয়।

কানের ইনফেকশন বলতে সাধারনত ঠান্ডা জনিত কারনে বেশির ভাগ এই সমস্যাটি হয়ে থাকে। বিভিন্ন চিকিৎসাবিদেরা বলেন যে সাধারণত সর্দি লাগলে সেই সর্দি দীর্ঘদিন যাবত যদি দীর্ঘস্থায়ী হয়ে থাকে তাহলে ধীরে ধীরে কানের ভিতর প্রবেশ করতে থাকে। বিধায় এক সময় সেই সর্দি কানের ইনফেকশন আকার ধারণ করে। বিশেষ করে সর্দি জনিত ইনফেকশন বড় থেকে ছোট সবারই হয়ে থাকে।

আরো পড়ুন,

কানের ইনফেকশনের জন্য সাধারণত গ্রাম অঞ্চলে যেসব ব্যক্তি গুলো পুকুর ে সাঁতার কেটে বা নদীতে সাঁতার কেটে গোসল করে থাকেন তাদের ক্ষেত্রে এই ইনফেকশনের হারটা বেশি দেখা দেই। এ সময় যদি আপনার কানের ইনফেকশন হয়ে থাকে তাহলে আপনাকে অবশ্যই সতর্কতার সহিত কান ভালোভাবে পরিষ্কার করে নিতে হবে। এর জন্য কানের ইয়ার প্যাড ব্যবহার করতে হবে। 

অনেক ক্ষেত্রে দেখা যায় যে অনেকেরই আবার কটন বার দিয়ে কান পরিষ্কার করার অভ্যাস রয়েছে এক্ষেত্রে সতর্কতা অবলম্বন করাটাই গুরুত্বপূর্ণ। কানের ইনফেকশন হলে বিশেষ করে বাচ্চারা কানের ভিতর খোঁচা খোঁচির প্রবণতা বেড়ে যায় সেদিকে আপনাকে খেয়াল রাখতে হবে। এ অবস্থায় আপনাকে খুব সতর্কতার সহিত গুরুত্ব দিতে হবে কেননা কান খোঁচাখুঁচির স্বভাবতই দ্বারা আপনাকে বাচ্চারা সংকেত দিয়ে থাকে।

কানের ইনফেকশনের ড্রপ।

কানে ইনফেকশনের জন্য বিভিন্ন ধরনের হেয়ার ড্রপ পেয়ে যাবেন তবে একটি কথা খেয়াল রাখতে হবে যাতে এমন কিছু ড্রপ বাজারে পাওয়া যায় সেগুলো ব্যবহার করে আবার কান ভালো করার চেয়ে অনেকটাই ক্ষতির সম্মুখীন না হয়। এর জন্য আপনাকে অবশ্যই কানের একজন ভালো চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সে ড্রপগুলো ব্যবহার করতে হবে।

আমি কিছু কানের ইনফেকশনের জন্য এয়ার ড্রপ এর নাম সংক্ষিপ্ত আকারে তুলে ধরার চেষ্টা করলাম। আপনি সেগুলো ব্যবহার করে কানের ইনফেকশন ভালো করে নিতে পারেন। তবে উল্লেখ্য থাকে যে ড্রপগুলো ব্যবহারের পূর্বে অবশ্যই চিকিৎসকের শরণাপন্ন হবেন।
  • এলবায়োটিক এয়ারড্রপ
  • অটোসিন এয়ার ড্রপ
  • মাইক্রোটিক এয়ার ড্রপ
  • ওরে কিওর প্লাস এয়ার ড্রপ
কানের ইনফেকশনের জন্য এ ড্রপ গুলি কানের জন্য এক ধরনের সাময়িক ওষুধ বা সংক্রমণ,, প্রদাহ কানের মন এবং স্থানীয় এন্থ্রাসিয়ার চিকিৎসার জন্য বিশেষভাবে ব্যবহৃত হয়ে থাকে। কানের ড্রপগুলো সাধারণত স্বল্প মেয়াদের চিকিৎসার জন্য ব্যবহৃত হয় কেননা প্রেসক্রিপশন অনুযায়ী ছাড়া বিভিন্ন চিকিৎসালায় শহরে আপনি পেয়ে যাবেন।

আপনি বিশেষ করে কানের ড্রপগুলি ব্যবহারের পূর্বে প্যাকেজের সন্নিবিশন যেগুলো রয়েছে সেগুলো ভালোভাবে পড়ে নিবেন এবং মেয়াদ ও ব্যবহার কার্যাবলী ভালোভাবে পড়ে নিতে হবে।

কানে ব্যথার দোয়া।

আমরা সাধারণত কানে ব্যাথার জন্য বা কানে কোন ইনফেকশন হলে সেগুলোর জন্য চিকিৎসা গ্রহণ করে থাকি। আজকাল মানুষ চিকিৎসা সেবায় বেশি ঝুঁকি দিয়ে থাকে তাই অনেকে কানের কোন সমস্যা হলে দ্রুত চিকিৎসকের শরণাপন্ন হয়ে থাকেন। এক্ষেত্রে অনেকেই আছেন কুরআনের আয়াতের কিছু ধোয়া দরুদ দিয়ে কানের সমস্যা সমাধান করে থাকেন।

কানের ইনফেকশন বা কানের ব্যথা হলে যে দোয়াটি পড়ে আপনি নিয়মিত আমল করে কানের ব্যথা বা বিভিন্ন রোগ বালাই সম্পর্কে সমাধান নিয়ে আসতে পারেন তা আমি দোয়াটি তুলে ধরলাম।

আপনাকে নিমুক্ত দোয়াটি আমল করতে হবে। উচ্চারণ : আল্লাহুম্মা মাত্তি'নি বিসাময়ি ওয়া বাসারি, ওয়াজআলহুমা আল-ওয়ারিসা মিন্নি, ওয়াংসুরনি আলা মান জালামানি, ওয়া খুজ মিনহু বিছা-রি।

সম্মানিত পাঠক ভাই ও বোনেরা কানের ইনফেকশন বা কানের বন্ধ হয়ে যাওয়ার জন্য যে সব দুয়া বা উপায় রয়েছে তা আমি বিস্তারিত না হলে সংক্ষিপ্তভাবে আলোচনা করার চেষ্টা করেছি। আপনি যদি কানের কোন সমস্যায় ভুগে থাকেন তাহলে অবশ্যই উপরের দেওয়া নির্দেশনা অনুযায়ী কালের সমস্যার সমাধান করে নিতে পারবেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url