ফেসবুক মনিটাইজেশন শর্ত ২০২৪ | রিলস মনিটাইজেশন শর্ত

আমরা যারা ফেসবুক ব্যবহার করি বা ফেসবুকে কাজ করি এ পর্যায়ে যখন আমরা মনিটাইজেশন অ্যাপ্লাইয়ের জন্য আবেদন করে থাকি, যাতে করে আমরা ইনস্ট্রিম এডস থেকে টাকা আয় করতে পারি। শুধু ফেসবুক পেজ মনিটাইজেশন বা এডস থেকে টাকা আয় করা যে শর্তগুলো আছে সেটাই কিন্তু ডিক্রিস করা হয়েছে। তার মানে হচ্ছে কমানো হয়েছে।
ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন রিলস ভিডিও কি মনিটাইজ কিভাবে করে 10000 ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয় ফেসবুক মনিটাইজেশন কিভাবে করতে হয় রিল ভিডিও বানানোর নিয়ম মনিটাইজেশন অর্থ কি ফেসবুক রিলস ইনকাম ফেসবুক মনিটাইজেশন টুল ফেসবুক মনিটাইজেশন আবেদন ফেসবুক রিলস মনিটাইজেশন

আসলেই অনেক ফেসবুক পেজ কিন্তু মনিটাইজেশনের আওতায় চলে আসছে। কিন্তু অনেকে আসার ক্ষেত্রে বা আসবে তাদের ক্ষেত্রে মনিটাইজেশনের আবেদনের জন্য আবেদন করবেন, তার আগে আজকের এই পোস্টটিতে আমি কিছু সাধারণত শর্তগুলো তুলে ধরব। সে বিষয়গুলো আপনাদের অবশ্যই খেয়াল করতে হবে।

পোষ্ট সুচিপত্রঃ

  • ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন
  • ফেসবুক মনিটাইজেশন কিভাবে করতে হয়
  • ফেসবুক মনিটাইজেশন আবেদন
  • রিলস ভিডিও কি
  • রিল ভিডিও বানানোর নিয়ম
  • ফেসবুক রিলস মনিটাইজেশন
  • মনিটাইজ কিভাবে করে

ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন।

আপনাদের জানতে হবে ফেসবুক পেজ মনিটাইজেশন করার আগে কিছু শর্ত আপনার ফেসবুক পেইজে আছে কিনা। ফেসবুক পেজ মনিটাইজেশন করার জন্য যে সব সর্ত গুলো সাধারনত আছে সে শর্তগুলো নিচে বিস্তারিত আলোচনা করা হল।

ফেসবুক মনিটাইজেশন কিভাবে করতে হয়।

আপনার ফেসবুক যে পেজটি আছে সেটা সঠিকভাবে কাস্টমাইজেশন করা আছে কিনা সে বিষয়ে আপনাকে খেয়াল রাখতে হবে। কাস্টমাইজেশন করা না থাকে তাহলে ফেসবুক পেজ মনিটাইজেশনের আবেদনের আগে কাস্টমাইজ করে নিবেন। যেমন আপনার ফেসবুক পেইজের এবাউট সেকশনে কিছু লেখা থাকে সেটি লিখেছেন কিনা, ফেসবুক পেইজের প্রোফাইলের পিকচার অ্যাড করেছেন কিনা, কভার পিকচার দিয়েছেন কিনা, এবং আপনার ফেসবুক পেজটাকে স্ট্যান্ডার্ড প্রপারলি ভাবে কাস্টমাইজেশন করেছেন সেই দিকে খেয়াল রাখতে হবে। আরো পড়ুন রিসেলিং কি? রিসেলার করে আয় - বাংলাদেশের রিসেলিং সাইট

ফেসবুক মনিটাইজেশন আবেদন।

এর পরের অংশে আপনার যে সত্যটি চলে আসে চেক ইয়োর ফেসবুক পেজ কভার পিকচার। আপনি যখন আপনার ফেসবুক পেজে কাজ করবেন তখন আপনি চেক করে নেবেন যে আপনার পেইজের প্রোফাইলটা দিয়েছেন সেটিতে যেন আপনার অরিজিনাল প্রোফাইল পিকচার দেওয়া থাকে। যেমন যে পিকচারটি অ্যাড করবেন সেটি এর আগে কোন প্রোফাইলে বা কোন সোশাল মিডিয়াতে এড করেননি সেরকম একটি পিকচার অ্যাড করে নিবেন। এবং আপনার কাভার পেইজের ক্ষেত্রেও একই নিয়ম। আরো পড়ুন, টিন সার্টিফিকেট অনলাইন আবেদন  |  E TIN registration

রিলস ভিডিও কি?

এরপরের ক্ষেত্রে আপনাকে যেটি করতে হবে আপনার অরিজিনাল কনটেন্ট অর্থাৎ ভিডিও আছে জেটি দিয়ে আপনি মনিটাইজেশনের জন্য এপ্লাই করবেন সে ভিডিওটি অবশ্যই অরজিনাল হতে হবে যেটি কিনা আপনার নিজের তৈরি করা হয়ে থাকে। এক্ষেত্রে আপনাকে মনে রাখতে হবে যে ভিডিওটি আপলোড করবেন সে ভিডিওটি অন্য কোথাও থেকে ডাউনলোড যাতে না করেন বা অন্য কারো ডাউন লোডকৃত ভিডিও যাতে না হয়।

ভিডিওটি যাতে কপিরাইট মুক্ত থাকে। কন্টেন বা ভিডিও আপলোড করার ক্ষেত্রে যদি আপনি বিশেষ করে কপিরাইট মুক্ত ভিডিও আপলোড না করেন তাহলে মনিটাইজেশনের ক্ষেত্রে আপনাকে প্রথম ধাক্কাতেই ফেলে দেওয়া হবে। আমি কি বলতে চাচ্ছি, আপনি ফেসবুক মনিটাইজেশন শর্তগুলোর মধ্যেই অবশ্যই আপনাকে মাথায় রাখতে হবে আপনার কন্টেনিটি সম্পূর্ণটাই অরিজিনাল হতে হবে।

রিল ভিডিও বানানোর নিয়ম।

আপনি যখন ফেসবুক মনিটাইজেশন আবেদন করবেন তখন অবশ্যই আপনার ফেসবুক পেজ ভায়োলিয়েশন পলিসি মুক্ত থাকতে হবে। আপনি ফেসবুক পেজের ভায়োলিয়েশন পলিসি নিজেই চেক করতে পারবেন। ফেসবুক পেইজে আপনার ভায়োলেশন পলিসি মনিটাইজেশন করার আগে চেক করে নিবেন। কারন আপনার যদি পেজে ভায়োলিয়েশন policy ইস্যু থাকে তাহলে আপনি কখনোই মনিটাইজেশন অন করতে পারবেন না।

ফেসবুক রিলস মনিটাইজেশন।

আপনাকে ফেসবুক পেজে Stars ads মনিটাইজেশনে।র জন্য যে শর্তটি পূরণ করতে হবে, যেমন আপনার পেইজে মিনিমাম ৫০০ ফলোয়ার্স থাকতে হবে। আপনার যদি পেইজে ৫ হাজার ফলোয়ার্স না থাকে তাহলে আপনি ফেসবুক মনিটাইজেশন কখনোই পাবেন না। তাও আবার ৫০০ ফলোয়ার্স পূরণ করতে হরে ৩০ দিনের মধে এ বিষটি মাথায় রাখতে হবে। এক্ষেত্রে আরো উল্লেথ্য বিষয় যে দেশ থেকে স্টার মনিটাইজেশন করাতে চাইছেন সে দেশে অবশ্যয় স্টার গিফট লেনদেন এর চালু থাকতে হবে।

মনিটাইজ কিভাবে করে।

ফেসবুক পেইজে Grow Your Audience মনিটাইজেশনের জন্য আপনার মিনিমাম ১০০০০ হাজার ফলোয়ার্স থাকতে হবে, তানা হলে আপনি মোনিটাইজেশন কখনো পাবেন না। আরো পড়ুন, বিকাশ লোন কিভাবে পাওয়া যাবে - বিকাশ লোন কারা পাবে

Engagement

আপনার ফেসবুক পেইজে Grow Your Audience মনিটাইজেশনের জন্য শর্ত হচ্ছে যেমন বিগত ৬০ দিনের মধ্যে আপনাকে ৬ লক্ষ মিনিট ভিউজ পুরণ করতে হবে। এই ৬ লক্ষ মিনিট ওয়াচ টাইম যদি আপনি পুরন না করতে পারেন তাহলে ফেসবুক মনিটাইজেশন এর শর্ত কখনোই পূরণ করতে পারবেন না।

Live Videos Upload

Facebook পেজ মনিটাইজেশনের জন্য আরেকটি গুরুত্বপূর্ণ শর্ত হচ্ছে গত ৩০ দিনের মধ্যে আপনাকে মিনিমাম পাঁচটি একটি ভিডিও বা কনটেন্ট আপলোড করতে হবে তা না হলে আপনি ফেসবুক মনিটাইজেশন পাবেন না।

সম্মানিত পাঠক আপনারা ফেসবুক পেজ মনিটাইজেশন করার আগে যেসব মনিটাইজেশন শর্ত রয়েছে সেগুলো ভালোভাবে জেনে শুনে মনিটাইজেশনের জন্য আবেদন করবেন। উপরে উল্লেখিত শর্তগুলোর মধ্যে যদি আপনি একটিও পূরণ না করেন তাহলে কখনোই ফেসবুক পেজ মনিটাইজেশন করতে পারবেন না।

তাই বলবো আপনারা ফেসবুক পেজ মনিটাইজেশন করার আগে আপনার পেইজের প্রোফাইল পিকচার কাভার পিকচার এবাউট ইত্যাদি সেকশনগুলো চেক করে আপনারা পেজ মনিটাইজেশনের জন্য আবেদন করবেন। তাহলে দেখবেন যদি আপনার পেইজ ের মনিটাইজেশন শর্তগুলো সব ঠিকঠাক থাকে তাহলে আপনি খুব সহজেই ফেসবুক পেজ মনিটাইজেশন পেয়ে যাবেন। ধন্যবাদ সবাইকে ধৈর্য সহকারে পোস্টটি পড়ার জন্য।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url