ইন্ডিয়ান ভিসা কিভাবে করতে হয় | ইন্ডিয়ান ভিসা করতে কি কি লাগে।

আসসালামু আলাইকুম, ইন্ডিয়ান বিজনেস ভিসা বাংলাদেশী ছোট বড় সকল ব্যবসায়ী ও বিজনেস পারপাসে ইন্ডিয়া ভ্রমণকারীদের জন্য এ বিজনেস ভিসাটি খুবই গুরুত্বপূর্ণ একটি অনুষঙ্গ। যেটা পাওয়ার জন্য আপনাকে ইন্ডিয়ান বিজনেস ভিসা আবেদন করতে হয়।
ইন্ডিয়ান ভিসার জন্য আবেদন ইন্ডিয়ান ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ইন্ডিয়ান টুরিস্ট ভিসা করতে কি কি লাগে ইন্ডিয়ান ভিসা করতে কত টাকা লাগে ইন্ডিয়ান টুরিস্ট ভিসা আপডেট 2024 ইন্ডিয়ান ভিসা পেতে কতদিন লাগে ইন্ডিয়ান টুরিস্ট ভিসা খরচ ইন্ডিয়ান ভিসা চেক করার নিয়ম ইন্ডিয়ান মেডিকেল ভিসা করতে কি কি লাগে ইন্ডিয়ান টুরিস্ট ভিসা করতে কি কি লাগে ২০২৩ ইন্ডিয়ান টুরিস্ট ভিসা করতে কত টাকা লাগে ইন্ডিয়ান ভিসা করতে কত টাকা লাগে ইন্ডিয়ান মেডিকেল ভিসা পেতে কতদিন লাগে ভারতীয় ভিসা ফি ২০২4

সম্মানিত পাঠক, আপনি ইন্ডিয়ান বিজনেস ভিসা পাওয়ার জন্য আপনাকে আবেদন করতে গেলে কি কি কাগজপত্র লাগবে বা ডকুমেন্ট প্রয়োজন সে বিষয়গুলো আমি আজকের এই পোস্টটির মাধ্যমে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব।

পোষ্ট সুচিপত্রঃ

  • ইন্ডিয়ান ভিসার জন্য আবেদন।
  • ইন্ডিয়ান ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র।
  • ইন্ডিয়ান টুরিস্ট ভিসা করতে কি কি লাগে।
  • ইন্ডিয়ান ভিসা করতে কত টাকা লাগে।
  • ইন্ডিয়ান টুরিস্ট ভিসা আপডেট 2024।

ইন্ডিয়ান ভিসার জন্য আবেদন।

সম্মানিত পাঠক ইন্ডিয়ান বিজনেস ভিসা করার ক্ষেত্রে আপনাকে প্রথমত যেসব বিষয়গুলো বাজিয়ে সব ডকুমেন্টগুলো লাগবে সেটি সংক্ষিপ্ত আকারে তুলে ধরার চেষ্টা করলাম।

আপনাকে প্রথমত ইন্ডিয়ান ভিসা আবেদন করার জন্য ভ্যালিড পাসপোর্ট যার মেয়াদ থাকতে হবে ছয় মাসেরও বেশি। আপনার পাসপোর্ট এর মেয়াদ যদি ছয় মাসেরও নিচে থাকে তাহলে আপনি কিন্তু ইন্ডিয়ান বিজনেস ভিসার আবেদন করতে পারবেন না।

ইন্ডিয়ান ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র।

এরপর আপনাকে যা লাগবে সদ্য তোলা দুই কপি ২/২ পাসপোর্ট সাইজের ছবি। এবং সেই ছবিটির ব্যাকগ্রাউন্ড অবশ্যই সাদা হতে হবে। এক্ষেত্রে আপনাকে খেয়াল রাখতে হবে যে ছবিতে কোন প্রকার ক ্যাপ টুপি বা রঙিন পোশ াক যে কিনা বেশি হাস্য উজ্জ্বল হয়ে থাকে বা রোমাঞ্চকর হয়ে থাকে।

আরো পড়ুন, ভোটার আইডি কার্ড অনলাইন কপি | ভোটার আইডি কার্ড চেক ।

মহিলাদের ক্ষেত্রে যারা ছবিটি তুলবেন সেক্ষেত্রে খেয়াল রাখবেন যাতে আপনাদের কাম এবং মুখমন্ডল পুরোটাই দেখা যায়। হিজাব লাগিয়ে আপনি যদি ছবি তোলেন তাহলে ইন্ডিয়ান বিজনেস ভিসা বা যেকোন ভিসার ক্ষেত্রে বিষয়টি রিজেক্ট হতে পারে।

এরপরে যে কাজটি করতে হবে বা যে ডকুমেন্টটি আপনাকে অবশ্যই লাগবে, আপনি যদি চাকরিজীবী হন তাহলে এনওসি ও ব্যবসায়ী হলে ট্রেড লাইসেন্স এর নবায়নকৃত কপি। আপনার যদি উপরে ওসি ও ট্রেড লাইসেন্স না থাকে তাহলে অন্যান্য সার্টিফিকেট দিয়ে কোন প্রকার এই ইন্ডিয়ান বিজনেস ভিসা বা কোন ভিসায় আবেদন করতে পারবেন না।

আরো পড়ুন, টিন সার্টিফিকেট অনলাইন আবেদন | E TIN registration

পরবর্তীতে আপনার লাগবে জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। অর্থাৎ আপনি যে দেশেরই হয়ে থাকেন না কেন, সেই দেশ সরকার কর্তৃত্ব আপনাকে যে একটি পরিচয় পত্র বা এনআইডি কার্ড প্রদান করা হয়ে থাকে সেই জাতীয় পরিচয় পত্র বা এনআইডি কার্ডের ফটোকপি।

আপনি যদি বাচ্চাদের ক্ষেত্রে ইন্ডিয়ান বিজনেস ভিসা আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন। সেক্ষেত্রে আপনাকে বাচ্চাদের জন্ম নিবন্ধন এবং স্টুডেন্ট এর ক্ষেত্রে স্টুডেন্ট আইডি কার্ড অবশ্যই সঙ্গে দিতে হবে।

এরপর যে কাগজটি আর ডকুমেন্টটি আপনাকে প্রদান করতে হবে আপনার ব্যাংক সলভেন্সি সার্টিফিকেট সহ শেষ ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট।

স্টুডেন্টদের ক্ষেত্রে অবশ্যই স্টুডেন্ট আইডি কার্ড স্কুল থেকে প্রত্যয়ন পত্র এবং বাবা-মায়ের ব্যাংক স্টেটমেন্ট প্রদান করতে হবে। স্টুডেন্ট অবশ্যই তার স্কুল বা কলেজ থেকে যে এর পরিচয় পত্রটি প্রদান করে থাকে সেই পরিচয় পত্র টি প্রদান করতে হবে।

আরো পড়ুন, রিসেলিং কি? রিসেলার করে আয় - বাংলাদেশের রিসেলিং সাইট।

এরপরে যে বিষয়টি খেয়াল রাখতে হবে আপনার কবে নাইন্টিন এর ভ্যাকসিন গ্রহণ করা আছে কিনা। যদি থাকে তাহলে তুই ভালো আর যদি না থাকে তাহলে আপনার জন্য ইন্ডিয়ান বিজনেস ভিসা আবেদন করার খুব দুর্বিসসহ হয়ে উঠবে। তাই বলাই বাহুল্য যে আপনি অবশ্যই কোভিড নাইনটি ভ্যাকসিন গ্রহণের সনদপত্র সেখানে ডকুমেন্টের সাথে প্রদান করবেন।

আপনি যদি ব্যবসায়ী বা চাকরিজীবী হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার ভিজিটিং কার্ড বা আপনি যে প্রতিষ্ঠানে কাজ করছেন বা জব করছেন সেই প্রতিষ্ঠান কর্তৃক আপনাকে যে পরিচয় পত্র প্রদান করা হবে সেই পরিচয় পত্র যে অবশ্যই সংযোগ প্রদান করতে হবে আর যদি ব্যবসায়িক হয়ে থাকেন সেক্ষেত্রে ব্যবসায়ী পরিচয় পত্র আপনি কি ধরনের ব্যবসা করছেন তার আনুষঙ্গিক একটি ডকুমেন্ট প্রদান করতে হবে।

পার্বতী ধাপে আপনাকে যে বিষয়টি মাথায় রাখতে হবে। যদি এর আগে আপনি ইন্ডিয়ান ভ্রমণ করে থাকেন বা গিয়ে থাকেন অর্থাৎ পূর্বের বা পরবর্তী ভারতীয় ভিসার কপি যদি থাকে তাহলে সেটি অবশ্যই ডকুমেন্টে প্রদান করবেন।

আরো পড়ুন, বিকাশ লোন কিভাবে পাওয়া যাবে - বিকাশ লোন কারা পাবে।

এরপর বর্তমানে রিসেন্ট অর্থাৎ ইউটিলিটি বিল এর কপি আপনাকে প্রদান করতে হবে। আপনি বর্তমানে টেলিফোন বিল বিদ্যুৎ বিল গ্যাস বিল ইত্যাদি যেসব বিলগুলো প্রদান করে থাকেন সেই বিলের এক কপি ডকুমেন্ট প্রদান করতে হবে।

সম্মানিত পাঠক, আপনারা অবশ্যই বুঝতে পারছেন যে আপনারা ইন্ডিয়ান ভিসা বা বিজনেস ভিসা আবেদনের জন্য আপনাদের কি কি প্রয়োজন হতে পারে।

ইন্ডিয়ান টুরিস্ট বিজনেস ভিসা করতে কি কি লাগে।

এখন আপনাদের আমি যে উল্লেখযোগ্য কয়েকটি বিষয়ের কথা তুলে ধরব তা হচ্ছে, আপনার ভিসাটি বিজনেস ভিসা বা আমরা যে বিষয়টি নিয়ে আলোচনা করব আপনাকে উপরের উল্লেখিত কাগজপত্র ছাড়াও আরো কি কি এক্সট্রা বা অন্যান্য ডকুমেন্টগুলো প্রদান করতে হতে পারে।

বিজনেস ভিসা অ্যাপ্লাই করার জন্য যে অতিরিক্ত ডকুমেন্টগুলো আপনাকে প্রদান করতে হতে পারে

সেটি হচ্ছে আই আর সি, ই আর সি, এবং আপনার কাছে থাকা আপডেট যেটা কয়েকদিনের মধ্যেই এল সি কপি করেছেন সি কপিটি প্রদান করতে হতে পারে।

এরপর যেটি লাগবে বিজনেস ইনভাইটেশন লেটার। এই বিজনেস ইনভাইটেশন লেটারটি অবশ্যই আপনাকে সেখানে প্রদান করতেই হবে।

তারপরে আপনার যদি নির্দিষ্ট অ্যাসোসিয়েশনের অর্থাৎ আপনি যে এলাকায় বসবাস করেন সেই এলাকার অ্যাসোসিয়েশন বা সোসাইটি বা সমাজের মেম্বারশিপ সনদ। সনদপত্রটি আপনার যদি থাকে তাহলে দেবেন আর যদি না থাকে তাহলে সেটি নাও প্রদান করতে পারেন।

ইন্ডিয়ান ভিসা করতে কত টাকা লাগে।

আপনার ইন্ডিয়ান বিজনেস ভিসা পেতে সর্বোচ্চ আমার যতটুকু ধারণা এ থেকে বলতে পারি যে ১০ থেকে ১৫ কার্যদিবসের মধ্যেই পেয়ে যাবেন। অর্থাৎ আপনার এই ভিসাটি প্রসেস হতে ১০ থেকে ১৫ দিন সময় লাগতে পারে। তবে বলাই বাহুল্য যে কিছু কিছু টেকনিক্যাল সমস্যা বা কর্তৃপক্ষ দ্বারা কমবেশি হতে পারে।

সম্মানিত পাঠক, আপনি যদি ইন্ডিয়ান টুরিস্ট এবং বিজনেস ভিসা মেডিকেল ভিসা বা যে কোন ভিসায় আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন না কেন কিছুদিন নির্ভরযোগ্য ভাবে আপনি করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে অবশ্যই আমার জানামতে একটি ঠিকানা বলব সেটি হচ্ছে প্রিয় অল্ড ওয়েজ এই ঠিকানাটি বা এই প্রতিষ্ঠানটি আপনাদের নির্ভরযোগ্য বিষয়গুলো প্রদান করে থাকে।

ইন্ডিয়ান টুরিস্ট ভিসা আপডেট 2024।

সেই সাথে প্রিয় হোল ড্রেস এই প্রতিষ্ঠানটি থেকে আপনারা যেসব সুযোগ-সুবিধা পেয়ে থাকবেন।
  • Visa support and travel package support, Australia, Kannada, USA, UK and others country.
  • Medical tourism support, India Singapore and Thailand.
  • Dubai 5 year multiple tourist visa support
  • Singapore tourist invitation support.
  • Canada residence visa support.
  • Passport consultancy services and support.
  • Domestic tours hotel booking and transportation.

আরো পড়ুন, ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায় - ফেসবুক রিলস থেকে ইনকাম।

সম্মানিত পাঠক, আপনারা অবশ্যই আমার এই পোস্টটি পড়ে অবগত হয়েছেন যে ইন্ডিয়ান বিজনেস ভিসা টুরিস্ট ভিসা মেডিকেল ভিসা ইত্যাদি ভিসা জন্য অ্যাপ্লিকেশন বা আবেদন করার জন্য যেসব ডকুমেন্টসগুলো প্রয়োজন বা প্রিয় হলিডেস এর মাধ্যমে আপনারা যেসব সেবা গুলো পেয়ে থাকবেন আমি সবগুলোই বিস্তারিত তুলে ধরার চেষ্টা করেছি।

ধন্যবাদ সবাইকে আমার এই পোস্টটি করার জন্য এবং আপনারা এই পোস্টটি পড়ে যদি উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন এবং আমার পেজটিকে ফলো দিয়ে আমার সঙ্গে থাকবেন আল্লাহ হাফেজ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url