চোখের নিচের কালো দাগ | চোখের নিচে কালো দাগ দূর করার ঔষধ।

আসসালামু আলাইকুম, সম্মানিত পাঠক ভাই ও বোনেরা, চোখের সমস্যা একটি কমন সবারই হয়ে থাকে। চোখে বিভিন্ন ধরনের সমস্যা হতে পারে। সেই চোখের সমস্যা দূর করার জন্য বিভিন্ন জনে বিভিন্ন চিকিৎসকের শরণাপন্ন হয়ে থাকেন। চোখের নিচে কালো দাগ এবং কিভাবে চোখের নিচের কালো দাগ দূর করবেন তার পূর্ণাঙ্গ আলোচনা এবং কিছু ওষুধসমূহ নিয়ে আলোচনা করব।
চোখের নিচে কালো দাগ দূর করার ঔষধ মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম চোখের নিচে কালো দাগ কোন রোগের লক্ষণ টুথপেস্ট দিয়ে চোখের নিচের কালো দাগ দূর করার উপায় কোন ভিটামিনের অভাবে চোখের নিচে কালো দাগ হয় পুরুষের চোখের নিচের কালো দাগ দূর করার ক্রিম চোখের কালো দাগ দূর করার ক্রিম চোখের নিচে কালো দাগ দূর করার উপায় মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিম কোন ভিটামিনের অভাবে চোখের নিচে কালো দাগ হয় টুথপেস্ট দিয়ে চোখের নিচের কালো দাগ দূর করার উপায় চোখের নিচে কালো দাগ দূর করার ঘরোয়া উপায় চোখের নিচে কালো দাগ কেন হয় চোখের নিচে কালো দাগ দূর করার দোয়া চোখের নিচে কালো দাগ কোন রোগের লক্ষণ মধু দিয়ে চোখের কালো দাগ দূর
আপনি যদি আমার এই পোস্টটি কে শুরু থেকে শেষ পর্যন্ত পড়ে থাকেন। তাহলে খুব সহজে জেনে যাবেন যে চোখের নিচের কালো দাগ কেন হয় এবং এ দাগ দূর করার জন্য কি ওষুধ ব্যবহার করবেন। তো চলুন আর আলোচনা না করে চোখের নিজের কালো দাগ এবং এর উপায় সমূহ কি কি তা জেনে নেই।

পোষ্ট  সুচিপত্রঃ

  • চোখের নিচে কালো দাগ
  • চোখের নিচে কালো দাগের কারন
  • চোখের নিচে কালো দাগ দূর করার ঔষধ সমূহ

চোখের নিচে কালো দাগ।

কিছু কিছু মানুষ বিশ্বাস করেন যে চোখের নিচে কালো দাগ বা বৃত্ত অস্বাস্থ্যকর ও বয়স্ক ভাব দেখায়। যদি এই অবস্থার জন্য চিকিৎসার প্রয়োজন হয় না মানুষ সুস্থ থাকতেই তাদের নিরাময় ও পোষণ করে ফেলতে পারে। তাকে ধরানোর উপর নির্ভর করে চোখের নিচে কালো দাগ বৃত্তগুলি বাদামী নীল এমনকি বেগুনি দেখতে পাওয়া যায়।

আরো পড়ুন,
আপনি যখন ক্লান্ত হয়ে যাবেন বা একটি আপনার মুখের উপর বিশেষ করে সুখের নিচে কালো বৃত্ত আঁকা প্রদর্শিত হয় এটি দীর্ঘস্থায়ী বা অস্থায়ী একা ধারণ করতে পারে এমতাবস্থায় আপনার কিছু কারণ গুলি খুঁজে বের করতে হবে। 

চোখের নিচে কালো দাগের কারন।

ক্লান্তি ভাবঃ দীর্ঘ সময় ধরে জেগে থাকা বা রাত জাগা চরম ক্লান্তি অবসাদ ও অত্যাধিক ঘুম এমন কয়েকটি জিনিস এ রোগের সৃষ্টি কারণ হতে পারে। ঘুমের অভাবে ত্বকের ফ্যাকাসে ও নিস্তেজ করে ফেলে এটি আবার অন্ধকার টিছুর মতো দেখা যায়।

এলার্জির ভাবঃ আপনার এলার্জি আছে কিনা তা নির্ধারণ করে নিতে হবে এলার্জির কারণে আপনি লাল ভাব চুলকানি ও ফলা ভাব দেখতে পারেন। আপনার চোখের চারপাশে ঘষা বা আঁচড় না দেওয়ার পরামর্শ দেওয়ার হয়।

পানি শূন্যতা ভাবঃ পানি শূন্যতার ভাবের জন্য বিশেষ করে যদি আপনি পানি পান খুবই কম করেন সেক্ষেত্রে আপনার এ ধরনের সমস্যা হতে পারে কারণ আপনার শরীরে সঠিক পরিমাণে জল পায় না তার জন্য এ ধরনের আকার স্পষ্ট হয়ে ফুটে ওঠে।

চোখের নিচে কালো দাগ দূর করার ঔষধ সমূহ।

চোখের নিচের কারো দাগ দূর করার জন্য বিভিন্ন জনের বিভিন্ন ওষুধ সেবন করে থাকেন। সেই ক্ষেত্রে কেউ কেউ বিভিন্ন চিকিৎসকের পরামর্শ নিয়ে থাকেন। কেননা চোখের নিচের কালো দাগ একটি অস্বস্তিকর অসুখ। কিছু কিছু মানুষ এই সমস্যার সম্মুখীন হয়ে থাকেন। কিন্তু সঠিক চিকিৎসার অভাবে এর সমস্যা সমাধান করাটাও অনেকের পক্ষে অসম্ভব হয়ে যায়।

বেশ কিছু চিকিৎসার পদ্ধতির মাধ্যমে আপনি চোখের কালো দাগ দূর করে ফেলতে পারেন।, যেমন ভিটামিন ই ক্যাপসুল তেল বা ক্রিম ব্যবহার করা যেতে পারে। কোল্ড থেরাপের কার্যকর এতে ভূমিকা অনেকটা বেশি পাওয়া যায়। আপনার চোখের জন্য খুবই কার্যকর ভূমিকা পালন করবে একটি ঠান্ডা কমপ্রেস চোখের নিচে ফলাফল কমাতে এবং প্রসারিত রক্তনালিতে সংকুচিত করতে পারে।

এর পরবর্তীতে যে কাজটি করতে হবে আপনাকে, ঠান্ডা টি ব্যাগ, শসা হেমায়েত মটর বা বড় একটি ক্লোতে মোড়ে চোখের পাতার উপর কিছুক্ষণ রাখলে। চোখের কালো দাগ বা ফোলা ভাব দাও দূর হয়ে যেতে পারে। এছাড়া আপনি আরো কিছু পদক্ষেপের মাধ্যমে চোখের কালো দাগ বা ফোলা ভাবটা দূর করতে পারবেন।

কফি বিনঃ এক চামচ কফি বিন গুলোর সঙ্গে পরিমাণ মতো কোকো পাউডার এবং মধু মিশিয়ে ভালোভাবে পেস্ট তৈরি করে নিতে হবে। এরপরে আপনি চোখের নিচের অংশসমূহ যেখানে কালো দাগ আছে সেই আক্রান্ত চোখের স্থানে লাগিয়ে ফেলুন। বিশেষ করে ঘুমাতে যাওয়ার আগে চোখের চারপাশে এমন তেল লাগিয়ে নিন যাতে প্রতিদিন ব্যবহার করা যায়।

টি ব্যাগ এর ব্যবহারঃ চোখের কালো দাগ দূর করার জন্য আপনি টি বাক্যের বেছে নিতে পারেন। প্রথমত ফ্রিজে রেখে ঠান্ডা করে নিতে হবে এরপর আপনাকে চোখ বন্ধ করে নিয়ে 10 থেকে 15 মিনিট আক্রান্ত স্থানে রেখে দিন। এভাবে নিয়মিত ব্যবহার করলে আপনার চোখের কাজল দাগ নিয়েছি দূর হয়ে যাবে।

শেষ কথাঃ  আপনি নিয়মিত কিছু পদক্ষেপের মাধ্যমে চোখের নিচে যে কালো দাগ রয়েছে তা নিভেই দূর করে নিতে পারবেন। আপনি নিয়মিত আমার এই পোস্টটি পড়ে থাকলে অবশ্যই চোখের নিচে কালো দাগ দূর করার কিছু কলা কৌশল এবং ওষুধ বা প্রাকৃতিক উপায়ে গুনাগুন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে তা জানতে পারবেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url