চোখের চুলকানি দূর করার দোয়া | চোখের সমস্যা দূর করার দোয়া।

আসসালামু আলাইকুম, ভাই ও বোনেরা, আপনারা চোখের বিভিন্ন সমস্যায় ভুগছেন, এই মুহূর্তে কি করবেন কি কি পদক্ষেপ নেবেন, ইত্যাদি মাথায় ঘুরপাক খাচ্ছে। হয়তোবা কেউ কেউ ভাবছেন চোখ চুলকানোর জন্য বা যেসব চোখের সমস্যা গুলো আছে তা কোন একজন ভালো চিকিৎসকের শরণাপন্ন হওয়া যাক। 
চোখের এলার্জি দূর করার দোয়াচোখের সমস্যা দূর করার উপায়চোখের ময়লা বের করার দোয়াচোখ ঝাড়ার দোয়াচোখের দৃষ্টি ৬/৬ করার উপায়চোখের দোয়া বাংলাচোখের দৃষ্টিশক্তি বৃদ্ধির দোয়াচোখের দোয়া আরবিচোখের জ্যোতি বৃদ্ধির উপায়চোখের দৃষ্টি ৬/৬ করার উপায়চোখের এলার্জি দূর করার দোয়াচোখের ময়লা বের করার দোয়াচোখের দৃষ্টি শক্তি ফিরে পাওয়ার উপায়চোখের জ্যোতি বৃদ্ধির খাবারচোখের জ্যোতি বৃদ্ধির ব্যায়ামচোখের ছানি দূর করার দোয়াচোখের দৃষ্টি ৬/৬ করার উপায়দৃষ্টিশক্তি বৃদ্ধির ইসলামিক উপায়চোখের ঝাপসা দূর করার উপায়চোখের জ্যোতি কেন কমেচোখের পাওয়ার কমে যাওয়ার লক্ষণচোখের জ্যোতি বৃদ্ধির খাবারচোখের দৃষ্টি বৃদ্ধি করার ড্রপচোখের পাওয়ার কমে গেলে
আমি বলবো না আপনারা কোন চিকিৎসকের কোন ওষুধ নেবেন না, অবশ্যই আপনাকে আপনারচোখের সুরক্ষার জন্য ভালো একজন বিশেষজ্ঞ দ্বারা চিকিৎসা গ্রহণ করা। সম্মানিত ভাই ও বোনেরা, আমরা যারা মুসলমান আছি তারা চিকিৎসার বাইরে ও আমাদের ধর্মীয় গ্রন্থ আল কুরআনে কিছু কিছু রোগের ওষুধ বললে ভুল হবে।

বিশ্বের মধ্যে যতগুলো রোগ থাকুক না কেন সেগুলো নিরময়ের জন্য ওষুধ হিসেবে কুরআনে আল্লাহ তায়ালা চিকিৎসার উৎস দিয়ে দিয়েছেন। আজকে আমরা জানবো কোন দোয়া পড়লে চোখের সমস্যা বা চুলকানি দূর করা যায়। চোখ চুলকানোর বন্ধের দোয়া

পোষ্ট সুচিপত্রঃ
  • চোখের চুলকানি দূর করার দোয়া
  • চোখের এলার্জি দূর করার দোয়া
  • চোখ ঝাড়ার দোয়া
  • চোখের ছানি দূর করার দোয়া

চোখের চুলকানি দূর করার দোয়া।

চোখ চুলকানো ব্যথা কমানোর জন্য আমরা সাধারণত চিকিৎসকের পর শরণাপন্ন হয়। এর মত অবস্থায় যারা দোয়া করে চোখে চুলকানি দূর করতে চান তারা নিভুক্ত দোয়াটি পাঠ করে চোখের চুলকানি দূর করে নিতে পারেন। এছাড়া শুধু চোখের চুলকানি দূর করার দোয়াই নাই অন্যান্য মানবদেহের অঙ্গ-প্রত্যঙ্গের সবগুলোই ভালো করার দোয়া রয়েছে।

আরো পড়ুন,
চোখে চুলকানি দূর করার নিয়মিত মাঠে হতে পারে চোখের চুলকানি দূর করার নিরাময়। আপনি নিয়মিত চোখের চুলকানির দোয়া পাঠ করলে অবশ্যই তার প্রতিফলন পেয়ে যাবেন। চলুন চোখের চুলকানি দূর করার দোয়াটি জেনে নেয়া যাক।

দোয়া সমূহঃ আল্লাহুম্মা আ-ফিনি ফি বাদানি, আল্লাহুম্মা আফিনি ফি সম ই, আল্লাহ হুম্মা আফিনি ফি বাসারি, লা ইলাহা ইল্লা আনতা।

অর্থ সমূহঃ হে আল্লাহ আমার দেহ সুস্থ রাখুন। হে আল্লাহ আমাকে সুস্থ রাখুন আমার শ্রবণ ইন্দ্রিয়। হে আল্লাহ আমাকে সুস্থ রাখুন আমার দৃষ্টিশক্তিতে। আপনি ছাড়া কোন উপাস্য নাই।

চোখের এলার্জি দূর করার দোয়া।

চোখের এলার্জি খুব সহজেই দূর করার জন্য আল্লাহপাক কুরআনে যেসব দোয়াগুলো বর্ণনা করেছেন তা যদি আপনি পালন করে থাকেন তাহলে অবশ্যই আপনি আল্লাহর রহমতে চোখের এলার্জি থেকে পরিত্রাণ পেয়ে যাবে ইনশাল্লাহ। আমরা আজকে এখানে জানবো যে চোখের এলার্জি দূর করার জন্য যেসব দোয়াগুলো রয়েছে সেগুলো নিয়মিত পাঠ করে কিভাবে চোখের এলার্জি দূর করা যায়।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে প্রত্যেক ফরজ নামাজের পর তিনবার করে এই দোয়াটি পাঠ করার মাধ্যমে চোখের যে ব্যথা আছে তা দূর করার মহিমা প্রদর্শিত করেছেন।

চোখ ঝাড়ার দোয়া।

আপনারা অনেকেই হয়তো ছোটকালে দেখে থাকবেন বা শুনে থাকবেন গ্রাম-গঞ্জের মানুষেরা চোখের ব্যথা বা বিভিন্ন সমস্যার জন্য তেমন একটা চিকিৎসকের পরামর্শ নিতেন না বা নেওয়ার কোন রকমের ব্যবস্থা থাকত না। এমত অবস্থায় আমাদের মা-বোনদের দেখেছি তারা বাচ্চাদের ক্ষেত্রে বিশেষ করে চোখের ব্যথা বা বিভিন্ন সমস্যা দূর করার জন্য গ্রাম গঞ্জের হুজুর বা আলেম-ওলামাদের কাছে নিয়ে আসতেন। আর এই সমস্যার সমাধানের জন্য হুজুর বা আলেম-ওলামারা নিমুক্ত দোয়াটি পাঠ করে থাকতেন।

দোয়া সমূহঃ আল্লাহুম্মা ইন্নি আউজুবিকা মিন সাররি সাময়ি ওয়া মিন সাররি বাসারী ও আমিন সাররি লিসানি ওয়ামিন সাররি কালবি ওয়ামিন সাররি মনিয়্যু

অর্থ সমূহঃ হে আল্লাহ আমি তোমার কাছে আমার কানের অপকারিতা,, চোখের অপকারিতা, জীবনের অপকারিতা অন্তরের অপকারিতা, এবং আমার লজ্জাস্থানের অনিষ্ট হতে আশ্রয় প্রার্থনা করছি। (সহি মিশকাতঃ ২৪২৭, সহি আবু দাউদঃ ১৩৮৭

চোখের ছানি দূর করার দোয়া।

চোখের ছানি পড়েছে,, দেখতে পাচ্ছেন না চোখের ছানি দূর করবেন কিভাবে,। অনেক কিছুই মাথায় ঘুরপাক খাচ্ছে। টাকা পয়সার অভাবে হয়তো কেউ চোখের ছানি অপারেশনও করাতে পারছেন না। এমতাবস্থায় কি করবেন, হয়তোবা চিকিৎসার জন্য দৌড়াদৌড়ি করবেন। চিকিৎসার জন্য দৌড়াদারি করার প্রথমেই ছানি প্রাথমিক সংজ্ঞা জেনে নেওয়ার চেষ্টা করুন। 

সহজ কথাই বলতে গেলে সাধারণত চোখের পরিষ্কার লেন্সের মেঘ পড়াকে ছানে বলা হয়। যদি অস্ত্র পাচারী শালী চিকিৎসার একমাত্র সমাধান একজন ব্যক্তি এখানে এটির প্রয়োজন নাও হতে পারে।আপনি চিকিৎসার পাশাপাশি নিমুক্ত দোয়া পাঠের মাধ্যমে আপনার চোখের ছানির সমস্যা দ্রুত সমাধান করে ফেলতে পারেন। আমরা এখন জানবো চোখের ছানি পড়ার দূর করার জন্য কি দোয়া রয়েছে এবং এর পাঠের প্রয়োজনীয়তা কতটুকু।

দোয়ার সমূহঃ থাকা সাপনা আঁকা গিতায়াকা ফাবা সারুকাল ইয়ামা হাদিদ। (সূরা কাফ ২২)

শেষ কথাঃ সম্মানিত পাঠক ভাই ও বোনেরা আপনারা চোখের ছানি এবং বিভিন্ন সমস্যা দূর করার জন্য আমি কয়েকটি দোয়া এবং আমল সহ আলোচনা করার চেষ্টা করেছি। আপনি যদি আমার এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ে থাকেন তাহলে জেনে গেছেন যে চোখে ছানি দূর করার জন্য এবং চোখের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য করনীয় কি এবং কোন দোয়া কখন পাঠ করতে হয়।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url