ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায় - ফেসবুক রিলস থেকে ইনকাম।

আপনি যদি সোশ্যাল মিডিয়া ফেসবুক ব্যবহার করে থাকেন, আর যদি ফেসবুক স্টার দিয়ে অনলাইন থেকে ইনকাম করার কথা ভেবে থাকেন তাহলে এই পোস্টটি শুধু আপনার জন্য। কিভাবে আপনি ফেসবুক স্টার সেটাপ করবেন তার পূর্ণাঙ্গ গাইডলাইন আজকের এই পোস্টটিতে বিস্তারিত আলোচনা করব।
ফেসবুক প্রোফাইল থেকে ইনকাম ফেসবুক রিলস মনিটাইজেশন ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় ফেসবুকে কত ভিউ কত টাকা কিভাবে ফেসবুকে প্রতিদিন $500 আয় করা যায় 10000 ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয় ফেসবুক থেকে কত টাকা আয় করা যায় ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম
আমি আজকে আপনাদের ফেসবুক স্টার সম্পর্কে যেসব তথ্য তুলে ধরবো ফেসবুক স্টার সেটআপ করার সঠিক নিয়ম এবং ফেসবুক স্টার সেটআপ করে অনলাইন থেকে কিভাবে ইনকাম করবেন। কখন কিভাবে স্টার মনিটাইজেশন পেতে পারেন, এ সম্পর্কে সকল বিস্তারিত তথ্য এ টু জেড আজকে এই পোস্টটিতে আপনি জানতে চলেছেন বা আপনি জানতে পারবেন।

পোস্ট সূচি পত্রঃ

  • ফেসবুক প্রোফাইল থেকে ইনকাম
  • ফেসবুক রিলস মনিটাইজেশন
  • ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়
  • ফেসবুকে কত ভিউ কত টাকা
আমরা যারা বাংলাদেশ থেকে ফেসবুক ব্যবহার করি,বা ফেসবুক ব্যবহার করে অনলাইন থেকে অর্থ ইনকাম করতে চায়, তাদের উদ্দেশ্যে বলবো, আপনাদের ফেসবুক প্রোফাইলে যে ফেসবুক পেজ আছে বা যারা এখনো ক্রিয়েট করেনি তারা প্রথমে ফেসবুক পেজটি খুলে নিবেন। ফেসবুক পেজ কিভাবে খুলতে হয় আমার এই ওয়েবসাইটে একটি পোস্ট আছে আপনারা সেখান থেকে পড়ে সঠিক নিয়মে কিভাবে ফেসবুক পেজ খুলতে হয় সে সম্পর্কে একটি ধারণা পেয়ে যাবেন বা খুলে নিতে পারবেন।

আরো পড়ুন, রিসেলিং কি? রিসেলার করে আয় - বাংলাদেশের রিসেলিং সাইট

আমি প্রথমে বলব আপনাদের ফেসবুক প্রোফাইলে প্রবেশ করে আপনাদের প্রোফাইলটি ওপেন হওয়ার পর ফেসবুক পেজ ওপেন করবেন। আপনাদের ফেসবুক পেজটি ওপেন করে হোম পেইজে চলে আসুন। ফেসবুক পেজ ওপেন হওয়ার পরে ডান দিকে দেখতে পাবেন ভিউ টুলস নামক একটি অপশন।
ফেসবুক প্রোফাইল থেকে ইনকাম ফেসবুক রিলস মনিটাইজেশন ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় ফেসবুকে কত ভিউ কত টাকা কিভাবে ফেসবুকে প্রতিদিন $500 আয় করা যায় 10000 ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয় ফেসবুক থেকে কত টাকা আয় করা যায় ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম
আপনি ভিউ টুলস অপশনে প্রবেশ করবেন, প্রবেশ করার পরে আপনি আপনার পেইজের প্রফেশনাল ড্যাশবোর্ড দেখতে পাবেন। এরপরে আপনাকে যা করতে হবে ফেসবুক Star Setup করার জন্য প্রফেশনাল ড্যাশবোর্ড এর একবারের নিচের দিকে চলে আসবেন। আপনি মনিটাইজেশন নামে একটি সেকশন পাবেন।
ফেসবুক প্রোফাইল থেকে ইনকাম ফেসবুক রিলস মনিটাইজেশন ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় ফেসবুকে কত ভিউ কত টাকা কিভাবে ফেসবুকে প্রতিদিন $500 আয় করা যায় 10000 ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয় ফেসবুক থেকে কত টাকা আয় করা যায় ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম
সেখানে প্রবেশ করবেন। আপনি সেখানে দেখতে পাবেন, Monetization, Available to set up, Star setup, Not yet illegible, Bonus, Live ads in a steam, Adsorption ইত্যাদি। আপনি সেখান থেকে স্টার সেটআপ এই অপশনটিতে প্রবেশ করবেন। আরেকটি নতুন ট্যাব পাবেন সেখানে স্টার সেটআপ আর্ন মানি স্টার ইত্যাদি লেখা থাকবে। এরপর আপনি স্ক্রল করে নিচের দিকে চলে আসবেন, সেখানে দেখতে পাবেন Get Started এই অপশনটিতে প্রবেশ করবেন। 

এরপর আপনি দেখতে পাবেন আপনার ফেসবুক পেজ যে নামে আছে সে নামগুলো শো করছে। এক্ষেত্রে আপনার যদি একটি মাত্র পেজ হয়ে থাকে তাহলে সেখান থেকে সিলেক্ট করে দেবেন আর যদি একটি অধিক বা একাধিক পেজ থাকে তাহলে আপনি স্টার সেটআপ জেটিতে করতে চান সেই পেজটিকে সিলেক্ট করে দিবেন। 

আরো পড়ুন, ফেসবুকে ভিডিও আপলোড করার নিয়ম - how to upload reels in facebook.

এখানে বলাই বাহুল্য যে, আপনার যদি এর আগে কোন একাউন্ট না থেকে থাকে তাহলে নিচে দেখতে পাবেন Add new business info এই অপশনটিতে প্রবেশ করে আপনি নতুন বিজনেস অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন।

ফেসবুক প্রোফাইল থেকে ইনকাম।

আপনি স্টার্ট সেটআপ অপশনে প্রবেশ করার পরে Get started এই অংশের প্রবেশ করার পরে Next এর নিচে add new business info সেখানে প্রবেশ করবেন। সেখানে প্রবেশ করার পর আবার একটি নতুন ট্যাব ওপেন হবে নতুন ট্যাব ওপেন হওয়ার পর legal first name এই অপশনে আপনার জাতীয় পরিচয় পত্রে যে নামটি আছে সেটি অবশ্যই দিয়ে দিবেন। তারপরে legal surname এই অংশে আপনার নামের শেষের অংশটুকু দিবেন অর্থাৎ লাস্ট নেম। 

এরপরে আপনার জাতীয় পরিচয় পত্র যে জন্ম তারিখটি রয়েছে সেই তারিখ টি দিয়ে দিবেন। Country এ অংশে আপনি বাংলাদেশী হলে অবশ্যয় বাংলাদেশ উল্লেখ করবেন আর যদি অন্য কোন দেশের হয়ে থাকেন অর্থাৎ আপনি যেই দেশে বসবাস করেন সেই দেশ উল্লেখ করে দিবেন। আপনার সবকিছু ঠিকমত দেওয়া হলে এরপর নেক্সট অপশন চলে আসবেন সেখানে আবার নেক্সট অপশন চাপ দিয়ে নতুন ট্যাবে প্রবেশ করবেন। 

এখানে আপনাকে বাংলাদেশ কথাটি উল্লেখ করতে হবে এরপরে বিজনেস টাইপ অংশে আপনি যদি individual থাকেন বা একাই থাকেন বা অন্যান্য অপশন গুলোতে যেটাই আপনার সাথে সমঞ্জস্যপূর্ণ হবে বা আপনি যে পেশায় নিয়োজিত সেটি সিলেক্ট করে দেবেন।

আরো পড়ুন, বিকাশ লোন কিভাবে পাওয়া যাবে - বিকাশ লোন কারা পাবে

এরপরে নেক্সট অপশনে চলে যাবেন। যাওয়ার পর আবার আপনার মিডিল নেম চাইবে সেখানে আপনার নামের মধ্যে নাম যেটি আছে সেটি লিখে দিবেন এবং প্রাইমারি অ্যাড্রেস অর্থাৎ আপনি যেখানে বসবাস করেন সেখানকার ঠিকানা দিয়ে দিবেন।

এরপরে যেই শহরে বাস করেন অর্থাৎ টাউন সিটি উল্লেখ করে দেবেন country region সিলেট করে দিবেন। Postal code, phone number, email, TIN number এরপরে under penalties এই চেকবক্স টি টিক মার্ক দিয়ে দিবেন। সবকিছু ঠিকঠাক থাকলে নেক্সট অপশন ক্লিক করলেই আপনার বিজনেস অ্যাকাউন্টটি তৈরি হয়ে যাবে।

ফেসবুক রিলস মনিটাইজেশন।

আপনার যদি বিজনেস একাউন্ট থেকে থাকে তাহলে সেটিকে সিলেট করে নেক্সট বাটনে প্রবেশ করবেন।
ফেসবুক প্রোফাইল থেকে ইনকাম ফেসবুক রিলস মনিটাইজেশন ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় ফেসবুকে কত ভিউ কত টাকা কিভাবে ফেসবুকে প্রতিদিন $500 আয় করা যায় 10000 ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয় ফেসবুক থেকে কত টাকা আয় করা যায় ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম
নেক্সট বাটনে ক্লিক করার পর নতুন একটি ট্যান ওপেন হবে, এরপর আপনি ডান বাটনে ক্লিক করবেন। ডান বাটনে ক্লিক করার পর নতুন একটি ট্যাব ওপেন হলে স্টার সেটআপ ইনফারমেশন যতগুলো আছে সবগুলোই আপনি দেখতে পাবেন। যেমন আপনি কত স্টার অর্জন করেছেন, সেখান থেকে যতগুলো অপশন আছে এক এক করে সবগুলো পড়ে নিবেন।

ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়।

ফেসবুক পেজের উপর ভিত্তি করে বলা যায় যে আপনি কোন পর্যায়ে পৌঁছালে আপনার ফেসবুক পেজ স্টার সেটআপ মনিটাইজেশন পেতে পারেন এবং কি কি সেটাপ ফিলাপ করার পরে আপনি মনিটাইজেশন পেতে পারেন।

ফেসবুক স্টার সেটআপ মনিটাইজেশন পাওয়ার জন্য অবশ্যই আপনাকে কমিউনিটি স্ট্যান্ডার্ড মেনে আপনাকে ফেসবুক পেজ পরিচালনা করতে হবে। কমিউনিটি স্টান্ডার্ডের বাইরে আপনি কোন কিছু করতে পারবেন না। যদি করেন তাহলে আপনি আপনার মনিটাইজেশনের জন্য ইল্লিজিবল হবেন না। কমিউনিটি স্ট্যান্ডার্ড সম্পর্কে আপনাকে মাথায় রাখতে হবে। পরবর্তী ধাপে আপনাকে যে কাজগুলো করতে হবে। চলুন সে সম্পর্কে একটু বিস্তারিত বলি।

আরো পড়ুন, পাইকারি ব্যবসা I পাইকারি ব্যবসার নাম I পাইকারি ও খুচরা ব্যবসার পার্থক্য

ফেসবুকের পার্টনার মনিটাইজেশন পলিসি গুলো আপনাকে জেনেশুনে ফেসবুক পেজ পরিচালনা করতে হবে, এর বাইরে যদি আপনি চলেন তাহলে আপনি মনিটাইজেশন পাবেন না। এরপরে খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় যে পরবর্তী ৬০ দিনের মধ্যেই আপনার ফেসবুক পেইজে ১০০০০ ফলোয়ার থাকতে হব। 

আপনার ফেসবুক পেইজে ১০০০০ ফলোয়ার্স থাকলে আপনি মনিটাইজেশন চালু করতে পারবেন। এর পরের অংশে আপনি যে দেশে বসবাস করেন সে দেশে অবশ্যই ফেসবুক পেজে স্টার অ্যাভেইলেবল থাকতে হবে। এভেলেবল কান্ট্রি রিজন এ আপনি যদি থাকেন তাহলেই কেবল ফেসবুকের পেজ স্টার সেটাপ মনিটাইজেশন আপনি পেতে পারেন।

ফেসবুকে কত ভিউ কত টাকা।

স্টার মনিটাইজেশন অপশন থেকে টাকা উপার্জন করা অসম্ভব কিছু না। বাংলাদেশে এখন প্রায় ফেসবুক থেকে মানিটাইজেশন অন করে আয় করছে। আপনার যে ভিডিও আছে অর্থাৎ ফেসবুক পেইজে রিল ভিডিও আপলোড করে সেখান থেকেও আয় করতে পারেন। এবং সেই সাথে আপনার লঙ্ক অর্থাৎ বড় ভিডিও আপলোড করে আয় করতে পারেন।
স্টার্ট থেকে আয় করার সবচেয়ে সহজ উপায় হচ্ছে আপনার ফেসবুক পেইজে রিল অপশনে গিয়ে আপনি ভিডিও আপলোড করার সময় দেখতে পাবেন স্টার। সেটির উপর চাপ দিলে আপনার স্টার গিফট সেন্ড নামক একটি অপশন পাবেন। সেটি গিফট অপশনটি চালু হওয়ার পর আপনি দেখতে পাবেন ইন্ডিভিজুয়াল কিছু গিফট রয়েছে। সেখান থেকে একটি নির্বাচন করে কোন কনটেন্ট ক্রিয়েটরকে সেন্ড করতে পারবেন। বা আপনাকে কেউ গিফট করলে আপনার ইনকাম হবে।

এখানে কিছু কথা বলে রাখি আপনাকে যদি কেউ স্টার্ট সেল না করে থাকে তাহলে আপনি ফেসবুক স্টার থেকে কখনোই আয় করতে পারবেন না। এই জন্য আপনাকে যারা স্টার দিবেন তাদের অবশ্যই স্টার থাকতে হবে। আর এই স্টারগুলো ক্রয় করে নিতে হয়। 

আপনাকে যারা ফলো করছে তারা যদি আপনাকে স্টার গিফট না করে তাহলে আপনার পেজ থেকে একটি টাকাও ইনকাম হবে না, এটাই সত্য। তাই বলা যায় যে আপনি ফেসবুক স্টার সেটআপ সম্পর্কে এটুজেট ধারণা পেয়েছেন। ধূর্য সহকারে পোস্টটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url